সায়েন্স ল্যাবে বিস্ফোরণে ৩ জনের মৃত্যু

Slider জাতীয়

রাজধানীর সায়েন্স ল্যাবে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৪ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে ৬ জনকে দগ্ধ অবস্থায় শেখ হাসিনা বার্ন ইউনিটে ও গুরুতর আহত অবস্থায় ৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি
করা হয়েছে।

আজ রোববার সকাল পৌনে ১০টা ৫২ মিনিটের দিকে ঢাকা কলেজের পাশের একটি ভবনে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

নিহতরা হলেন, শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার। তাদের পরিচয় এখনো জানা যায়নি। বিস্ফোরণের পর তাদের পপুলার হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানেই তাদের মৃত্যু হয়।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিস্ফোরণে তিনতলা ভবনটির একাংশ ধসে পড়েছে। ভবন থেকে ইট ও জানালার কাচ উড়ে গিয়ে রাস্তা ও আশপাশের এলাকায় পড়েছে। তিনতলা ওই ভবনে বেশিরভাগই কাপড়ের দোকান ছিল। আশপাশে বেশ কয়েকটি আবাসিক ভবন রয়েছে। সেখান থেকে মানুষ আতঙ্কে নিচে নেমে এসেছেন।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন বলেন, ‘বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।’

এ ঘটনায় আহত নিউ জেনারেশন নামক একটি প্রতিষ্ঠানের ওয়ার্কশপ ইঞ্জিনিয়ার খাইরুল বলেন, ‘হেমায়েতপুরের ফ্যাক্টরি থেকে কাজে অফিসে এসেছিলাম। তারপর হঠাৎ বিস্ফোরণ ঘটে। চোখের সামনেই তিনজন মারা গেছে।’

তবে ফায়ার সার্ভিস প্রাথমিক ধারণা করেছে, এসি বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *