সাভারে মহাসড়ক দখল করে চাঁদাবাজিঃ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিরব ভূমিকায় – অভিযোগ সচেতন মহলের

Slider ঢাকা

সাভার(ঢাকা): ঢাকা জেলা সাভারে মহাসড়ক দখল করে গড়ে উঠেছে অবৈধ বাজার এবং খাবারের দোকান। এমনকি মহাসড়কে দুই লেন দখল করে গাড়ী পার্কিং করে রাখারও অভিযোগ উঠেছে আশুলিয়া থানাধীন জিরানী বাজার শ্রীপুর বাসস্ট্যান্ড, রপ্তানি বাসস্ট্যান্ড, বাইপাইল, পলাশবাড়ীসহ আশুলিয়া পল্লী বিদ্যুৎ এলাকায়। যার কারনে প্রতিনিয়ত ঢাকা-আরিচা মহাসড়ক এবং নবীনগর চন্দ্রা মহাসড়কে দেখাদিচ্ছে তীব্র যানজট।

পবিত্র উদুল আযহাকে সামনে রেখে যানজট নিরসনে ইতিমধ্যে সড়ক সংস্কারের কাজ করলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালাচ্ছেনা সড়ক ও জনপদ বিভাগ।

পথচারীরা বলেন, সড়ক দখলের কারনে তীব্র যানজটের কবলে পরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। এবিষয়ে পুলিশের ভূমিকা কেনো নিরব জানতে চায় সুশীল সমাজ।

এবিষয়ে আরও বলেন, অতি দ্রুত সড়ক দখলকারীদের আইনের আওতায় এনে যানজট মুক্ত সড়ক গড়ার জোর দাবিও জানান তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাভারের ব্যস্ততম বাসষ্ট্যান্ডে অর্থাৎ মহাসড়কে পথচারীদের চলাচলের রাস্তা দখল করে গাড়ি পার্কিং এবং বাজার বসিয়ে প্রতিদিন কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নিচ্ছে কয়েকটি চক্র। ইউনিয়ন চেয়ারম্যানসহ বেশ কয়েকজন আঃলীগ নেতার বিরুদ্ধেও অভিযোগ উঠেছে সড়ক দখলের।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার অফিসার্স ইনচার্জ মোঃ আতিকুর রহমান আতিক বলেন, মহাসড়কে অবৈধভাবে গাড়ি পার্কিংসহ অবৈধ দোকানপাট গড়ে উঠার কারণে ঢাকা আরিচা মহাসড়ক এবং চন্দ্রা-নবীনগর মহাসড়কে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। এতে করে ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় থাকতে হয় যাত্রীদের। যার কারনে সাধারণত পথচারীদের দুর্ভোগ যেনো চরমে। আমরা প্রতিনিয়ত উচ্ছেদ অভিযান চালাচ্ছি। অতি দূত সড়কের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আমাদের অভিযান চলমান থাকবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *