ট্রাকস্ট্যান্ডে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা

Slider জাতীয়

 

 

1448879073

 

 

 

 

তেজগাঁওয়ে অবৈধ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ অভিযানে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

আজ সোমবার দুপুরে রাজধানীর কাওরান বাজারের এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, রোববার তেজগাঁওয়ের অবৈধ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদের সময় যারা বাধা দিয়েছে, ইট পাটকেল নিক্ষেপ ও বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের চিহ্নিত করা হয়েছে। ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতেই তারা এ ঘটনা ঘটিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, তেজগাঁও ট্রাকস্ট্যান্ডকে ঘিরে প্রভাবশালী চক্র গড়ে উঠেছে। তারা সেখানে অবৈধ স্থাপনা করেছে, দোকান তুলেছে এবং মাদক ব্যবসা করছে।
রোববারের অভিযানে হামলার কথা উল্লেখ করে আনিসুল বলেন, এখন তাদের টাকা তোলা বন্ধ হয়ে যাচ্ছে বলেই তারা উচ্ছেদ অভিযানে ঢিল মেরেছে। যারা হামলা করেছে তাদের খবর হয়ে যাবে।

তিনি আরো বলেন, দখলদাররা তার সঙ্গে পলিটিকস খেলছে। কিন্তু তিনি তাদের কিছু বলেননি। সেখানে পুলিশ ছিল, তারা কিছুই করেনি। চাইলে অনেক কিছু করা যেত।

ডিএনসিসি মেয়র বলেন, শ্রমিকদের কারা ভুল বুঝিয়েছে তিনি জানেন। তিনি কোনো রাস্তা জবরদখল হতে দেবেন না। রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রাখতে দেবেন না।

তিনি বলেন, যারা হামলা করেছে তাদের ধরার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশকে অনুরোধ করা হয়েছে। কেউ ছাড় পাবে না।

আনিসুল বলেন, যারা এখন শক্তি দেখানোর চেষ্টা করছে, তাদের শক্তি মাদক ও চাঁদাবাজির টাকার শক্তি। এ শক্তি থাকবে না। তেজগাঁওয়ের রাস্তা ফাঁকা হয়ে গেছে, সেখানে আর কখনো ট্রাক থাকবে না।

মেয়র আরও বলেন, রোববারের ঘটনায় ডিএনসিসির ৭টি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া আহত হয়েছেন ডিএনসিসির পাঁচজন চালক, হেলপার ও উচ্ছেদকর্মী। আমাদের এই উচ্ছেদ অভিযান চলমান থাকবে। আমাদের সঙ্গে রাজধানীবাসী ও ট্রাক মালিক-শ্রমিকরা রয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক রুস্তম আলী খান, ডিএনসিসি এর প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *