পৌর নির্বাচন ‘টেস্ট কেস’বিএনপির

Slider রাজনীতি

 

1448886131

 

 

 

 

পৌরসভা নির্বাচনকে একটি ‘টেস্ট কেস’ হিসেবে নিয়েছে বিএনপি । এমনটাই মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার (অব.) আ স ম হান্নান শাহ। এর মধ্য দিয়ে বিএনপি সরকার ও নির্বাচন কমিশনকে একটি ‘সুযোগ’ দিতে চায় বলেও মন্তব্য করেন তিনি।

২০০৭ সালে কাপাসিয়া থানায় দায়ের করা একটি মারামারির মামলায় আজ সোমবার গাজীপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজিরা দেন বিএনপির এ নেতা। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

এ সময় হান্নান শাহ বলেন, সরকার ও নির্বাচন কমিশন যেন দেশবাসীর প্রত্যাশা ও সংবিধান অনুযায়ী একটি সুষ্ঠু নির্বাচন করে।যদি তারা এটি করতে ব্যর্থ হয়, তাহলে অতীতে তারা যেমন নিন্দনীয় ও বিতর্কিত হয়েছিল, আগামী দিনে তারা আরো বেশি বিতর্কিত হবে। এবং এসব করলে সরকারের মরণঘণ্টা যে বাজবে, তাতে আমার মনে কোনো সন্দেহ নাই।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, অতীতের রেকর্ড বলে নির্বাচন কমিশন বাংলাদেশের মানুষের সামনে প্রতিশ্রুতি দেওয়ার পরেও কোনো নির্বাচন সুষ্ঠুভাবে করতে পারে নাই। ওই সব নির্বাচনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা হয়েছিল। এমনকি নির্বাচন কমিশনের লোকেরাও জাল ভোট দিয়েছে, বাক্স ভর্তি করেছে।

এ সময় হান্নান শাহর সঙ্গে অ্যাডভোকেট শহীদুজ্জামান, মঞ্জুর মোর্শেদ প্রিন্সসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *