আমরা টেকনোলজিসের ৮০ শতাংশ ব্যান্ডউইথ বন্ধ করেছে বিটিআরসি

Slider তথ্যপ্রযুক্তি

বকেয়ার অভিযোগে ইন্টারন্যাশনাল গেটওয়ে (আইজিজি) কোম্পানি আমরা টেকনোলজিসের ৮০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। জানা গেছে, প্রায় ২২ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকার রাজস্ব পরিশোধ না করায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আমরা টেকনোলজিসের পক্ষ থেকেও বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করা হয়।

কোম্পানিটির বিজনেস ডেভেলপমেন্ট অফিসার সিনহা বিন হুমায়ুন বলেন, বিটিআরসির বকেয়া সংক্রান্ত যে বিষয়টি সামনে এসেছে সেটি সত্য। আমরা পাবলিক রিলেটেড কোম্পানি। বরাবরই আইন এবং রেগুলেটরদের প্রতি শ্রদ্ধাশীল। আসলে করোনা পরবর্তী আর্থিক দুর্দশা কোনোভাবেই কাটিয়ে উঠতে না পারাসহ বেশকিছু দুর্বলতার কারণে এমনটি হয়েছে। আমরা দ্রুতই কমিশনকে পেমেন্ট করার বিষয়টি চিন্তা করছি। পাশাপাশি বিটিআরসির যারা রেগুলেটর রয়েছেন তাদের সঙ্গে আমরা যোগাযোগ করছি যেন একটা মধ্যস্থতার মাধ্যমে এই পরিস্থিতি সুরাহার দিকে আগাতে পারি।

এমন পরিস্থিতি উত্তরণের জন্য কোম্পানির পক্ষ থেকে কি ধরনের পদক্ষেপ নেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এখন অভ্যন্তরীণ পর্যালোচনা চলছে। মালিক পক্ষ, শেয়ারহোল্ডার, সিনিয়র ম্যানেজমেন্টসহ সবাই মিলে আমরা এখন অভ্যন্তরীণ আলাপ করছি। তবে আমরা আশাবাদী এমন পরিস্থিতি উত্তরণ করতে পারবো। কোম্পানির বৃহত্তর স্বার্থে আমাদের এই সমস্যা কাটিয়ে উঠতেই হবে বলেও মন্তব্য করেন তিনি।

জানা গেছে, এর আগেও পাওনা পরিশোধ করতে না পারায় দুবার আমরা টেকনোলজিসের ব্যান্ডউইথ ব্লক করা হয়েছিল।

উল্লেখ্য, গতবছরের নভেম্বর মাসে সাড়ে ৩০০ কোটি টাকারও বেশি বকেয়ার অভিযোগে দেশে ইন্টারনেট সেবা দানকারী ১৯টি কোম্পানির সংযোগ সীমিত করেছিল বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি)। সেসময়ও বকেয়ার অভিযোগে আমরা টেকনোলজিসের ব্যান্ডউইথ সীমিত করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *