প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টার সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

Slider জাতীয়

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর সঙ্গে বৈঠক করলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তৌফিক-ই-ইলাহী ও পিটার হাসের মধ্যে কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তা জানানো হয়নি।

বৈঠকের তথ্য নিশ্চিত করেছেন তৌফিক-ই-ইলাহী চৌধুরীর একান্ত সচিব মুকতাদির আজিজ। তিনি বলেন, ‘সকালে স্যারের কার্যালয়ে এসেছিলেন পিটার হাস। সে সময় তার সঙ্গে দূতাবাসের একজন কর্মকর্তা ছিলেন। তারা বৈঠক করেছেন। কী আলোচনা করেছেন তা জানি না।’

এর আগে গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করেন পিটার হাস। সালমান এফ রহমানের সরকারি কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে দুপুরে গুলশানের নিজের বাসায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত।

গত ২৫ মে পিটার হাসের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) নেতারা। যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি ঘোষণার পরের দিন দেশটির রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেন দেশের শীর্ষ তিন দলের নেতারা।

ওই বৈঠকে আওয়ামী লীগের পক্ষে উপস্থিত ছিলেন দলটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ ও সুচিন্তা ফাউন্ডেশন চেয়ারম্যান মো. এ আরাফাত। বিএনপির পক্ষে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। আর জাপার পক্ষে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু ও প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *