বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন; ব্যবধান গড়াবে ভাসমান ভোটাররা

Slider বাংলার মুখোমুখি

bru-1 (2)

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের ৪র্থ বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল রবিবার। নির্বাচন উপলক্ষে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। ব্যাপক প্রচারণা চালাচ্ছে প্রার্থীরা।

নির্বাচন কমিশনার আলী রায়হান জানান, এবারের নির্বাচনে আওয়ামী পন্থী দুটি সংগঠন একে অপরের প্রতিদ্বন্দীতা করছে। সংগঠন দুটি হল মুক্তিযুদ্ধেও চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ এবং নীল দল। নির্বাচনে ১৫ পদে দল দুটি নিজস্ব প্রার্থী দিয়েছে। নির্বাচনে ১৪৪ জন শিক্ষক তাদেও ভোটাধীকার প্রযোগ করবেন।

এবারের নির্বাচনে প্রগতিশীল প্যানেলের পক্ষ থেকে সভাপতি পদে লড়ছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক গাজী মাজহারুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধান। অপরদিকে নীল দলের পক্ষে সভাপতি পদে বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ ও সাধারণ সম্পাদক পদে ইতিহাস ও প্রত্মতত্ত্ব বিভাগের শিক্ষক গোলাম রব্বানী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনের প্রার্থীদের অবস্থান জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র এক শিক্ষক বলেন, সভাপতি পদে গাজী মাজহারুল আনোয়ার ও তুহিন ওয়াদুদ দুজনই শক্ত অবস্থানে আছেন। তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে বিড়ম্বনায় পড়েছে ভোটাররা। সেক্ষেত্রে দুই প্রার্থীর অতীত কর্মকান্ডের উপর ঝুলিয়ে আছে জয়-পরাজয়। তিনি আরও বলেন, দুটি দলেরই সদস্য সংখ্যা কাছাকাছি। তাই এবারের নির্বাচনে ব্যবধান গড়াবে সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণ ও দুই দলের বাইরে থাকা ভাসমান শিক্ষকগণের ভোট।

নির্বচনের বিষয়ে জানতে চাইলে বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি তপন কুমার রায় বলেন, শুরু থেকে এখন পর্যন্ত শিক্ষক সমিতিতে নিজেদের প্রভাব প্রতিষ্ঠিত রেখেছে প্রগতিশীল শিক্ষক সমাজ। সংগঠনটি তার প্রভাব অক্ষুন্ন রাখতে প্রানপন প্রচেষ্ঠা করছে। অপর দিকে পরিবর্তনের স্বপ্ন নিয়ে দীর্ঘদিন থেকে কাজ করছে নীল দল। দুটি দলেরই ভোটার সংখ্যা প্রায় সমান। তবে ব্যবধান সৃষ্টি করবে ভাসমান ভোটগুলো। তবে জয়ের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে উভয় দল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *