লালমনিরহাটে মটরবাইক শ্রমিক ও বাস শ্রমিক সংঘর্ষ

Slider গ্রাম বাংলা

fb_img_1482231326490

 

 

 

 

 

 

 

এম এ কাহার বকুল;লালমনিরহাট প্রতিনিধিঃ, লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় জাতীয় মহাসড়কে বাস শ্রমিক কর্তৃক ইজিবাইক চলাচলে বাধা প্রদান করা হয়। এতে  ইজিবাইক শ্রমিকের আঘাতে সাইফুল ইসলাম ছয়ফল (৫০) নামের একজন বাস শ্রমিক আহত হন। ফলে বিক্ষুব্ধ বাস শ্রমিকরা প্রায় ২ ঘন্টা ব্যাপী জাতীয় মহাসড়ক অবরোধ করে রাখেন।

মঙ্গলবার সকাল ১১টার সময় হাতিবান্ধা উপজেলার মেডিকেল মোড়স্থ দৈখাওয়া মোড় নামক এলাকার জাতীয় মহাসড়কে সংঘর্ষের ঘটনাটি ঘটে। ইজিবাইক চালক রিংকুর আঘাতে সাইফুল ইসলাম ছয়ফল (৫০) নামের একজন বাস শ্রমিক আহত হন। এতে বিক্ষুব্ধ বাস শ্রমিকরা প্রায় ২ ঘন্টা যাবত জাতীয় মহাসড়কটি অবরোধ করে রাখেন। এসময় বাস মালিক সমিতির রোড সেক্রেটারি বাবলু মিয়া ও শাহজালাল মিয়া ঘটনা স্থলে উপস্থিত ছিলেন।

সরেজমিনে প্রাপ্ত খবরে জানা যায়, ইজিবাইকের মালিক রিংকু হাতীবান্ধা দৈখাওয়া মোড় হতে যাত্রী নিয়ে জাতীয় মহাসড়ক দিয়ে কাকিনা যাচ্ছিলেন। এসময় বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ও শ্রমিক সাইফুল ইসলাম তাকে বাধা প্রদান করেন। এতে ইজিবাইকের মালিক রিংকু তাদের উপর ক্ষিপ্ত হন এবং তার নিকট আত্মীয় বাবলু মিয়া ও সাদ্দাম হোসেনকে ডেকে আনেন। তারা রবিউল ইসলাম ও ছয়ফলকে ধরে চায়ের দোকানের ভিতরে নিয়ে বেধড়ক মারধোর করেন। এতে সাইফুল ইসলাম ছয়ফল গ্রুতর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে বিক্ষুব্ধ বাস শ্রমিকরা প্রায় ২ ঘন্টা যাবত জাতীয় মহাসড়কটি অবরোধ করে রাখেন। এতে রাস্তার দুইদিকে শতশত মালবাহী ট্রাক, বাসসহ অন্যান্য যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে হাতিবান্ধা  থানা পুলিশ ঘটনাস্থলে এসে আসামীদের গ্রেপ্তারে আশ্বাস দিলে বাস শ্রমিকরা তাদের অবরোধ তুলে নেন।

বাস শ্রমিকেরা জানান, ইজিবাইক শ্রমিকের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *