বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ কবে, জেনে নিন

Slider খেলা

ভারতের মাটিতে চলতি বছরের অক্টোবরে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আসরটি ঘিরে শুরু হয়েছে প্রস্তুতি। যদিও এখনো সূচি চূড়ান্ত হয়নি, কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর একটি খসড়া সূচি আইসিসির কাছে পাঠিয়েছে।

এই খসড়ায় গ্রুপপর্বে বাংলাদেশের বড় দুটি ম্যাচের সম্ভাব্য দিনক্ষণ জানা গেল। যেখানে আগামী সপ্তাহের শুরুতেই ঘোষণা করা হতে পারে চূড়ান্ত সূচি। খবর ক্রিকইনফোর।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের সঙ্গে ভারতের ম্যাচটি হবে ১৯ অক্টোবর পুনেতে। এছাড়া পাকিস্তানের বিপক্ষে কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের ম্যাচ আগামী ৩১ অক্টোবর।

বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ভারত-পাকিস্তান খেলাটি ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পাকিস্তান ক্রিকেট দল অবশ্য এই ভেন্যুতে খেলতে রাজি নয়, তবুও বিসিসিআই এই মাঠকেই লক্ষ্য বানিয়েছে।

আগামী ৫ অক্টোবর ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ ও ১৬ নভেম্বর। আর ফাইনাল ম্যাচটি হবে ১৯ নভেম্বর আহমেদাবাদে। যদিও সেমিফাইনালের ভেন্যু কোথায় হবে তা এখনও জানানো হয়নি।

স্বাগতিক ভারত তাদের গ্রুপ পর্বের ৮টি ম্যাচ ৮টি ভিন্ন স্টেডিয়ামে খেলবে। তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ে।

এছাড়া ২৯ অক্টোবর অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড এবং ৪ নভেম্বর আহমেদাবাদে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচ হতে পারে। বিগত দুই বিশ্বকাপে টুর্নামেন্ট শুরুর এক বছর আগেই চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়েছিল। এবারের বিশ্বকাপ শুরু হতে বাকি কেবল চার মাস। তবে এখনও চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *