গুলিস্তানে বিস্ফোরণ : লাশের সারি বাড়ছেই, নিহত ১৬

Slider জাতীয়


রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজার এলাকায় ভবন বিস্ফোরণে এ পর্যন্ত ১৬ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছে দুই শতাধিক। দুর্ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ও স্থানীয়রা।
মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছে, ভবনটির ভেতরে আরও আহত কেউ আটকে পড়েছে কি না, তা খুঁজে দেখা হচ্ছে। তবে বাণিজ্যিক ভবন হওয়ায় ভেতরে অনেকের থাকার সম্ভাবনা রয়েছে।

আহতদের নিয়ে একের পর এক অ্যাম্বুলেন্স ঢুকছে ঢাকা মেডিকেল কলেজে। জরুরি বিভাগের সামনে থেকে শুরু করে বাইরের সড়ক পর্যন্ত আহত এবং নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে পরিবেশ।

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শবর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। দুর্ঘটনার সময় ঘটনাস্থলের আশেপাশে থাকা অনেকেই হতাহত হয়েছেন। ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে স্থানীয়রা যুক্ত হয়ে রিকশা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠাচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় প্রায় অর্ধশত ব্যক্তিকে ঢাকা মেডিকেলে আনা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনকে মৃত অবস্থায় আনা হয়। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *