তিন মাস আগেই শেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

Slider খেলা


ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ভিন্নকিছু। প্রথম দেখা ১৯৫২ সালে। এরপর কালের পরিক্রমায় দু’দেশের রাজনৈতিক অস্থিরতায় ধীরে ধীরে এ লড়াই পরিণত হয় মহারণে। সম্পর্কের টানাপোড়েনে আইসিসির ইভেন্ট ছাড়া এখন আর দেখাও যায় না এই দুই চিরপ্রতিদ্বন্দীর লড়াই।

তাই যখনই আইসিসির কোন ইভেন্টে দু’দল মুখোমুখি হয়, সেই ম্যাচ ঘিরে মানুষের থাকে ব্যাপক আগ্রহ। আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুষ্ঠেয় ভারত-পাকিস্তান ম্যাচের জন্যও অধীর আগ্রহে অপেক্ষায় গোটা বিশ্ব। স্বাভাবিকভাবেই এ ম্যাচের টিকিটের চাহিদাও অন্যান্য ম্যাচের তুলনায় বেশি।

২৩ অক্টোবর বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে দু’দলের এই মহারণ। ম্যাচের বাকি এখনো তিন মাস। তার আগেই শেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। জানা গেছে, হাজার পঞ্চাশেক দর্শক প্রবেশের অনুমতি দিতে পারে কর্তৃপক্ষ। সাধারণ মানুষের জন্য আর কোন টিকিট অবশিষ্ট নেই। যা আছে ভিআইপিদের।

স্পোর্টস ট্র্যাভেল সংস্থার মাধ্যমে জানা গেছে, ৪০ শতাংশ টিকিট কিনেছে ভারতীয়রা। কারণ তারাই বেশিরভাগ ট্যুর প্যাকেজ বুক করেছেন। সেখানে পাকিস্তানের সংখ্যা কম। দিওয়ালির ছুটির মধ্যে পড়েছে ম্যাচ। আগের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে লজ্জাজনক ভাবে হেরেছে ভারত। বিশ্বকাপের ইতিহাসে কখনই পাকিস্তানের কাছে না হারা টিম ইন্ডিয়া ১০ উইকেটে হেরে যায় বাবর আজম-রিজওয়ানদের বিপক্ষে।

এবার রোহিত শর্মাদের জন্য তাই এটা প্রতিশোধের ম্যাচ। সেটাও বাড়িয়ে দিচ্ছে ম্যাচের আকর্ষণ। ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্কাপ। সূচী এখনো প্রকাশ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *