মেয়ার্সের সেঞ্চুরিতে বিপদে বাংলাদেশ

Slider খেলা


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন মাঠে নেমে প্রথম সেশনটা দারুণ করেছিল বাংলাদেশ। তবে কাইল মেয়ার্সের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা। এই ব্যাটারের তিন অঙ্কের ম্যাজিক ফিগার বাংলাদেশকে বিপদে ফেলে।

শনিবার সেন্ট লুসিয়ায় দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩৪০ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১০৬ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।

এর আগে প্রথম ইনিংসে উদ্বোধনী জুটিতে শতক তুলে নেওয়ার পর উইকেট হারায় ক্যারিবীয়রা। টাইগার পেসার শরীফুল ইসলাম জন ক্যাম্পবেলকে উইকেটরক্ষক নুরুল হাসানের ক্যাচে ফেরান। এই ওপেনার ৭৯ বলে ৬টি চারে ৪৫ রান করেছেন।

তবে প্রথমে প্রতিরোধ গড়ে তোলা ক্যারিবীয়দের বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়ায় টাইগার বোলাররা। সর্বশেষ পরপর দুই ওভারে ৩ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। ৩৮তম ওভারের প্রথম বলে ক্রেইগ ব্র্যথওয়েটকে ব্যক্তিগত ৫১ রানে বোল্ড করেন মেহেদী হাসান মিরাজ। পরের ওভারের প্রথম বলে ২২ রান করা রেমন রেইফারকে বোল্ড করেন পেসার খালেদ আহমেদ। একই ওভারের শেষ বলে খালেদ ফের বোল্ড করেন নতুন ব্যাটার এনক্রুমাহ বোনারকে (০)।

কিন্তু পঞ্চম উইকেট জুটিতে এবার ঘুরে দাঁড়ায় উইন্ডিজ। জার্মেইন ব্ল্যাকউডের সঙ্গে ২১০ বলে ১১৬ রানের জুটি গড়েন মেয়ার্স। পরে মিরাজের বলে ব্ল্যাকউড আউট হলে এই জুটি ভাঙে। এলবির ফাঁদের পড়া এই ব্যাটার ১২১ বলে ৬টি চারে ৪০ রান করেন। কিন্তু অবিচল ছিলেন মেয়ার্স। তিনি ষষ্ঠ উইকেট জুটিতে জসুয়া ডি সিলভার সঙ্গে ফের ১৯২ বলে ৯৪ রানে জুটি গড়ে অপরাজিত থাকেন।

এসময় টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান মেয়ার্স। এই বাঁহাতি আগের সেঞ্চুরিটিও করেছিলেন বাংলাদেশের বিপক্ষে। এদিন শেষ অবধি ১৮০ বলে ১৫টি চার ও ২টি ছক্কায় ১২৬ রানে অপরাজিত থাকেন। অন্য ব্যাটার ডি সিলভা ২৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশ বোলার খালেদ ও মিরাজ দুটি করে উইকেট পান। শরীফুল একটি উইকেট দখল করেন।

এর আগে প্রথম দিন ৬৭ রানে বিনা উইকেটে মাঠ ছেড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৩৪ রান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *