বৃহত্তর গাজীপুর প্রেসক্লাবের সাধারণ নির্বাচনের তপসিল ঘোষনা

Slider বিনোদন ও মিডিয়া

11061720_1584279328522972_7936356129317122258_n

গাজীপুর অফিস: বৃহত্তর গাজীপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ নির্বাচনের তপসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন।

সোমবার সকাল ১০টায় নির্বাচন কমিশন গাজীপুর শহরের হাবিবুল্লাহ স্বরনীতে অবস্থিত প্রেসক্লাব কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওই তপসিল ঘোষনা করে। তপসিল ঘোষনা করেন গাজীপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট ম মনোয়ার হোসেন। এসময় নির্বাচন কমিশনার মোঃ নাজিম উদ্দিন সরকার ও মোঃ নুরুল আমিন উপস্থিত ছিলেন।

তপসিল অনুযারী মনোনয়নপত্র সংগ্রহ ১৭ ও ১৮ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ মার্চ। ২১ মার্চ বাছাই, ২৩ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৪ মার্চ চূড়ান্ত প্রার্থি তালিকা প্রকাশ ও ২ এপ্রিল অনুষ্ঠিত হবে নির্বাচন।

প্রসঙ্গত: গাজীপুর জেলা প্রশাসনের অভ্যন্তরে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় দেবতা মাধব ঠাকুরের রান্না ঘর থেকে ২০০৯ সালে গাজীপুর প্রেসক্লাব শহরের হাবিবুল্লাহ স্বরনীতে স্থানান্তরিত হয়। বিজ্ঞ আদালতে এফিডেভিটের মাধ্যমে প্রেসক্লাব স্থানান্তর হলেও কতিপয় ব্যাক্তি তালা ভেঙ্গে মাধব ঠাকুরের রান্না ঘর জবর দখল করে প্রেসক্লাবের নাম ব্যবহার করতে থাকেন। এই সকল বিষয়ে জয়দেবপুর থানায় একধিক জিডিও হয়।

সম্প্রতি মাধব ঠাকুরের ঘরকে ভূয়া স্থাপনা দেখিয়ে কথিত ওই সাংবাদিকেরা সমাজ সেবা বিভাগ থেকে একটি রেজিষ্ট্রেশন নিয়ে সামাজিক সংগঠনে রুপান্তর হয়। ফলে গাজীপুর প্রেসক্লাব জবর দখলকারীদের হাত থেকে রক্ষা পায়। কিন্তু কিছু দিন আগে ২০ দলীয় জোট সমর্থিত প্যানেল প্রতিপক্ষ ১৪ দলীয় জোট প্যানেলকে হটিয়ে মাধব ঠাকুরের ঘরের দখল নেয়। বর্তমানে প্রধান দুই রাজনৈতিক জোটের দুই প্যানেল পৃথক পৃথক কমিটি ঘোষনা করে আদালতে মামলা মোকদ্দমায় জড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *