ঘাটাইলে করোনায় আক্রান্ত ব্যাক্তি পুলিশের হেফাজতে; ১২০ পরিবার লকডাউন

Slider গ্রাম বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের তথ্য গোপন করে পালিয়ে থাকা মহিউদ্দিন নামের ব্যক্তিকে হেফাজতে নিয়েছে পুলিশ। আর এসময় ওই এলাকার ১২০ পরিবার লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার (১০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে তাকে ঘাটাইল উপজেলার সংগ্রামপুরের ঘোনারদেউলি থেকে হেফাজতে নিয়েছে পুলিশ। এরপরে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে ঢাকায় কুয়েত মৈত্রী হসপিটালে স্থানান্তরের ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার বলেছেন, ” ২৪ বছরের ওই যুবক আগে থেকেই কিডনি রোগে আক্রান্ত ছিলেন। আর এজন্য চলতি মাসের ৪ তারিখ থেকে ৭ তারিখ পর্যন্ত সে ঢাকার শেরেবাংলা নগর হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন থাকা অবস্থায় ওই হাসপাতালের চিকিৎসকগণ তার মাঝে করোনার উপসর্গ দেখতে পেলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করেছিলেন। একই সাথে তাকে কুর্মিটোলা হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু এই যুবক সেখানে ভর্তি না হয়ে গ্রামের বাড়ীতে চলে এসেছিল। এবং তিনদিন আগে সে জানতে পারে তার করোনা পজেটিভ। তখন থেকে যোগাযোগের ফোন নাম্বারটি বন্ধ করে দেয় সে।”

কিন্তু এররপর শুক্রবার আইইডিসার থেকে এই বিষয়ে ম্যাসেজ দেয়া হয়েছিল। এরপর দীর্ঘ প্রচেষ্টার পর প্রযুক্তির সহায়তায় তাকে হেফাজতে নেয়া হয় এবং রাতেই বিশেষায়িত ব্যবস্থায় ঢাকায় প্রেরণের ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য যে, ওই যুবক কোরনাভাইরাসে আক্রান্তের খবর গোপন করে বিভিন্নস্থান ও মানুষের সাথে মেলামেশা করেছে সে কারনে প্রাথমিক ভাবে ওই গ্রামের ১২০ টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আরও কোথায় গিয়েছে সে বিষয়ে অধিকতর তথ্য সংগ্রহের কাজ চলছে। পরবর্তীতে সে বিষয়েও ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *