মানবাধিকার কর্মকান্ডে বিশেষ অবদানে স্বর্ণ পদক পেলেন কালীগঞ্জের সন্তান হেলালউদ্দিন

Slider বাংলার সুখবর


মো. সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: দীর্ঘ ৩৩ বছর যাবত মানবাধিকার কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় স্বর্ণ পদক পেলেন কালীগঞ্জের সন্তান মানবাধিকার ও সংস্কৃতি কর্মী মো. হেলালউদ্দিন হেলাল। বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) উদ্যোগে শনিবার (১৬.৩.১৯) দুপুরে কাজী বশির আহমেদ মিলনায়তন মহানগর নাট্যমঞ্চে ঢাকা মানবাধিকার কনভেনশন ২০১৯ সম্মেলনের প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ মানবাধিকার ও সংস্কৃতি কর্মী মো. হেলালউদ্দিন হেলালকে স্বর্ণ পদক প্রদান করেন। স্বর্ণ পদকপ্রাপ্ত মানবাধিকার কর্মী হেলাল উদ্দিন হেলালের বাড়ি গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের জামালপুর গ্রামে। তিনি জামালপুর মোড়ল বাড়ির মরহুম হাসিমউদ্দিন মোড়ল ও মরহুমা রমিজা খাতুনের কনিষ্ঠ সন্তান।

বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ মানবাধিকার কমিশনের গভর্ণর আলহাজ্ব সিকান্দার আলী জাহিদ, চট্রগ্রাম উত্তর বিভাগের মানবাধিকার কমিশনের গভর্ণর সেতারা গাফফার প্রমুখ।
স্বর্ণ পদকপ্রাপ্ত মানবাধিকার ও সংস্কৃতি কর্মী মো. হেলালউদ্দিন হেলাল বলেন, দীর্ঘ ৩৩ বছর যাবত মানবাধিকার কর্মী হিসেবে কাজ করে, আজ আমি আমার আশার প্রতিফলন পেয়েছি। যতদিন বেঁচে আছি মানবাধিকার ও সংস্কৃতি কর্মী হিসেবে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। সম্মেলনে যখন আমার নামটি ঘোষণা দেয় আমি আশ্চর্য হয়ে যাই। আমি ভাবিনি এমন একটি সম্মাননায় আমাকে ভূষিত করা হবে। আমাকে উক্ত সম্মাননা প্রদান করায় দেশের এবং বিদেশের সকল মানবাধিকার কর্মীদের প্রতি কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *