কাপাসিয়ায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন,শিশু দিবস পালিত

Slider গ্রাম বাংলা


মাসুদপারভেজ কাপাসিয়া (গাজীপুর) থেকে: গাজীপুরের কাপাসিয়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৭ মার্চ, রোববার সকালে কাপাসিয়া উপজেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে শিশু সমাবেশ, বর্ণাঢ্য র‌্যালী, কেক কাঁটা, চিত্রাংকন প্রতিযোগিতা, বিনা মূল্যে চিকিৎসা সেবা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা’র নেতৃত্বে উপজেলা সদরে বর্ণাঢ্য র‌্যালী করে মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুর্স্পাঘ অর্পণ করেন। পরে শিশু-কিশোরদের অংশ গ্রহনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে এবং নির্বাচন অফিসার হুমায়ূন কবীরের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মুহম্মদ শহীদুল্লাহ্, উপজেলা প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ্, উপজেলা কৃষি অফিসার সুমন বসাক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাকিব হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহবুবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী শিমুল চাকমা, কাপাসিয়া কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক সাংবাদিক মুজিবুর রহমান, উপজেলা কমপ্লেক্স পাবলিক স্কুলের শিক্ষক সাহাব উদ্দিন প্রমূখ।

বক্তারা বলেন, আজ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ শুরু হলো। স্বাধিনতার মাসে তিনি বাংলাদেশের এক গ্রামের সাধারণ পরিবারে জন্মগ্রহন করেছিলেন। তাঁর ছিল সাদামাটা ছাত্রজীবন। কিন্ত কেবল তিনি শিক্ষার্থী বা সাধারণ পরিবারের বৃত্তে নিজেকে আবদ্ধ কওে রাখেননি। খেলাধূলায় পারদর্শী ছিলেন, খেলোয়াড়ি মানসিকতা ছিল তার বড় বৈশিষ্ট্য। তা থেকে তৈরী হয়েছিল দলে চলার ক্ষমতা আর সহজাত নেতৃত্বগুণ। সাহসী আর প্রয়োজনে দুঃসাহসী কিশোর ছিলেন তিনি।

এছাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন ইউনিয়ন পরিষদ, কাপাসিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, হরিমুঞ্জরি পাইলট উচ্চ বিদ্যালয়, ঈদগাহ উচ্চ বিদ্যালয়, ঘাগটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, তরগাঁও ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়, তরুল সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান র‌্যালী, শিশু-কিশোর সমাবেশ, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে দিবসটি যথাযথ ভাবে পালন করেছে। অপর দিকে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আলোচনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুস সালাম সরকার, ডাঃ মামুনুর রহমান, ই পি আই শামসুল হক, নার্সেস এ্যাসোসিয়েশন কাপাসিয়া শাখার সভাপতি নাজমা সুলতানা, পুষ্টিবিদ মাসুম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *