ময়মনসিংহে একই পরিবারের ৫ জনকে হত্যা, ১৩ জনের যাবজ্জীবন

Slider বাংলার মুখোমুখি

arrest_sm_700146445
ময়মনসিংহের হালুয়াঘাটে একই পরিবারের ৫জন হত্যা মামলার রায়ে ১০৭ আসামির  মধ্যে ১৩ জনকে যাবজ্জীবন, ২ জনকে ১০বছর কারাদ- বাকী ৭৮ জন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে বিজ্ঞ স্পেশাল জজ এবং জেলা ও দায়রা জজ ড. মোহাম্মদ আমীর উদ্দিন এই রায় ঘোষণা করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানাগেছে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার বিলডোরা ইউনিয়নের গোপীনগর গ্রামে ১৯৯৭ সালের ৯ মে গরু ক্ষেতের ধান খাওয়াকে কেন্দ্র করে ঘটনায় অভিযুক্ত আসামিরা ওই দিন দুপুরে নূরুল ইসলামের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে নূরুল ইসলাম, তার ভাই মোতালেব,আব্দুর রশিদ ভাতিজা আলমগীর ও শাহজাহানকে কুপিয়ে হত্যা করে।
এই ঘটনায় নিহতের ভাই জালাল উদ্দিন বাদী হয়ে ১০৭জনকে আসামি করে হালুয়াঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করে। হালুয়াঘাট থানার তৎকালীন ওসি বিজয় কৃষ্ণ কর, মোহাম্মদ আলী ও জাহাঙ্গীর হোসেন পরপর মামলাটি তদন্ত করে ১০৭জনের নামে প্রতিবেদন দাখিল করে।
চাঞ্চল্যকর এই হত্যা মামলাটি দীর্ঘ শুনানী শেষে ১৮ বছর পর ময়মনসিংহের বিজ্ঞ স্পেশাল জজ এবং জেলা ও দায়রা জজ ড.মোহাম্মদ আমীর উদ্দিন আজ বুধবার হালুঘাটের একই পরিবারের ৫জন হত্যা মামলার রায়ে মানিক, সিরাজুল, রমজান, আবু তাহের, আব্দুস ছাত্তার, বারেক, আজিজুল, ফজলুল করিম, ছফুর উদ্দিন, নূর মোহাম্মদ, কাশেম, হক মিয়া ও আবুল খায়েরকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমান অনাদায়ে ৬ মাসের কারাদ- এবং জসীম উদ্দিন ও রাজ্জাককে ১০বছর কারাদ-, ১০ হাজার টাকা জরিমান অনাদায়ে তিনমাসে কারাদ- ও ৭৮জনকে খালাস দিয়েছে।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাত্তার, মানিক ও ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী রাজ্জাক পলাতক রয়েছেন। মামলাটি বিচারাধীন থাকাকালীন অবস্থায় ১৪জন আসামি মারা গেছে বলে আদালত সূত্রে জানাগেছে। ঘটনার ১৮ বছর পর জনাকীর্ন আদালতে চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় প্রদান করা হয়। এ সময় আদালত প্রাঙ্গনে সাজা প্রাপ্ত আসামিদের স্বজনদের কান্নায় ভেঙ্গে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *