সিলেটে মনোনয়ন বাতিল মেয়রসহ ১৩ প্রার্থীর

Slider সিলেট

IMG_20180702_165403
হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি :: আসন্ন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইকালে ৯ জন মেয়র প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়নপত্রসহ ১৩ প্রার্থীর জমা দেয়া মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

তন্মধ্যে তিনজন ৩ মেয়র প্রার্থীসহ ৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী। বিভিন্ন তথ্যগত ত্রুটির কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। বাকি ৬ জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণযোগ্য হয়েছে।

সোমবার মেয়র প্রার্থীদের মনোনয়ন বাছাইকালে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হচ্ছেন- এহসানুল হক তাহের, মুক্তাদির আহমদ তাপাদার ও কাজী জসিম। এরা তিনজনই স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে ছিলেন।

যে ৬ প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণযোগ্য হয়েছে তারা হলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম (বিদ্রোহী প্রার্থী), ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর।

এর আগে গতকাল রবিবার থেকে মনোনয়ন বাছাই শুরু হয়। প্রথম দিনে ১০ প্রার্থীর জমা দেয়া মনোনয়নপত্র বাতিল হয়েছিল। এর মধ্যে ৭ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

নির্বাচন কর্মকর্তার তথ্য অনুসারে, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাজিব কুমার দে, ঋণ খেলাপি হওয়ায় ৫নং ওয়ার্ডে কাজী নাজমুল আহমদ, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় নিলুফা সুলতানা চৌধুরী, একই সমস্যা থাকায় ৭নং ওয়ার্ডে মুহিবুর রহমান সাবু, তথ্য গোপন করায় ১১নং ওয়ার্ডে আব্দুর রকিব বাবলু, ঋণ খেলাপি হওয়ায় ১৫নং ওয়ার্ডে শেখ মফিজুর রহমান এবং আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ১৬নং ওয়ার্ডের রায়হান হোসেন কামালের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এছাড়া ঋণ খেলাপি হওয়া সংরক্ষিত ৩নং ওয়ার্ডের শ্যামলী সরকার, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় আলিমুন এবং একই সমস্যার কারণে ৬নং ওয়ার্ডের রেহানা ইয়াসমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন। যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তারা আপিলের সুযোগ পাবেন বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *