বক্তৃতাবাজি না করে ডেঙ্গুর বিরুদ্ধে সমন্বিত কাজ করার আহ্বান কাদেরের

Slider জাতীয়


ঢাকা: দেশের ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় গণমাধ্যমের সামনে বক্তৃতাবাজি না করে সবাইকে সমন্বিত কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সরকার সিরিয়াস। ডেঙ্গু মোকাবিলায় মিডিয়াবাজি না করে অ্যাকশনে অংশ নিন। আজ সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচির দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গুর ভয়াবহ তান্ডব আজকে সারাদেশে ছড়িয়ে পড়েছে। এটা বাস্তব সত্য। এই বাস্তবকে অস্বীকার করার কোনও উপায় নেই। সংবাদ মাধ্যমগুলোর সংবাদ অনুযায়ী, আমরা এপর্যন্ত সারাদেশে ১৮ থেকে ১৯ হাজার ডেঙ্গু আক্রান্তের খবর পাচ্ছি। সরকার ডেঙ্গু মোকাবিলায় সচেতনতা কর্মসূচির পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু নিধনে যা যা করণীয়— ঢাকার দুই সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় সমন্বিতভাবে সেই কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, ডেঙ্গু মোকাবিলায় সর্বস্তরের জনগণকে এখনই এগিয়ে আসতে হবে। সরকার ও আওয়ামী লীগ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ডেঙ্গু মোকাবিলায় কাজ করছে।
প্রাণঘাতী মশার বিরুদ্ধে আসুন, সবাই সমন্বিতভাবে লড়াই চালিয়ে যাই। যতদিন ডেঙ্গু নিয়ন্ত্রণে না আনা যাচ্ছে, ততদিন আওয়ামী লীগ এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালাবে। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *