শ্রীপুরে রাতের আঁধারে স্থাপিত হচ্ছে অবৈধ করাত কল।

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেলশ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে সাতখামাইর ফরেষ্ট বিটের কোষাদিয়া কালিবাড়ি বটতলা এলাকায় রাতের আঁধারে স্থাপিত হচ্ছে অবৈধ করাত কল।

বুধবার রাতের আঁধারে করাত কল নির্মান কাজ শুরু করে। অবৈধ ভাবে করাত কল নির্মাণ করছেন উপজেলার বরমী ইউনিয়নের বরনল গ্রামের মো.আ.রশিদের ছেলে মো. রতন মিয়া।

জানাযায়, রতন গত একবছর ধরে ওই স্থানে করাত কল নির্মাণের চেষ্টা করছে। করাত কল বিধি মালা অনুযায়ী বনাঞ্চলের দশ কি.মি’র মধ্যে করাত কল স্থাপন নিষিদ্ধ। শ্রীপুরের রেঞ্জ কর্মকর্তা ও সাবেক বিট কর্মকর্তার বাধার মুখে করাত কল স্থাপন করতে পারেনি রতন। এক পর্যায়ে রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার বিরুদ্ধে ২০২৩ সালের জুন মাসে দূর্নীতি দমন কমিশনে একটি মিথ্যা অভিযোগ করেন।

দীর্ঘ সময় চেষ্টা করে একটি ইটাও স্থাপন করতে পারেননি। বর্তমান বিট কর্মকর্তা মো.আ.মান্না যোগদানের পর আবার জেঁকে বসে রতন। পায়তারা শুরু করেন করাত কল স্থাপনে। গত সোমবার রতন কলের কাজ শুরু করেন। খবর পেয়ে বিট কর্মকর্তা করাত কল স্থাপনের চারটি রড নিয়ে আসেন। বুধবার রাতের আঁধারে রতন মিয়া করাত কল বসানোর পাটাতন নির্মান করেফেলেন।

আবাসিক এলাকায় বহু পূর্ব থেকে তিনটি করাকল চালু রয়েছে। এতেই এলাকা বাসী নাকাল। আরো একটি নতুন করাতকল স্থাপন বিষ ফোরা হয়ে দাড়াবে। ঘটনাস্থলে গিয়ে রতনকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেয়ার যায়নি।

এ বিষয়ে বক্তব্য জানতে বিট কর্মকর্তা মো. আ. মান্নানের সাথে মোঠুফোনে আমাদের সময়কে জানান, খবর পেয়ে করাতকল স্থাপনের কাজ বন্ধ করেদিয়েছি। রতনের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা প্রকৃয়াধীন ।

শ্রীপুরের রেঞ্জ কর্মকর্তা মো. মোখলেছুর রহমান জানান, এ বিষয়ে সংশ্লীষ্ট বিটকর্মকর্তা ব্যবস্থা নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *