সাংবাদিক লিটনকে রাস্তায় ফেলে পেটাচ্ছে অবৈধ চিনির কারবারিরা

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি. ভারত থেকে অবৈধ পথে আসা চিনি মজুত ও ক্রয় বিক্রয় করার অপরাধে দোকান মালিক ও চিনি আমদানি কারক দুই ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করার অপরাধে সাংবাদিকের উপর হামলা। গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তায় চিনির অবৈধ কারবারিরা সাংবাদিকের উপর হামলা করেছে। ঘটনা ঘটেছে রবিবার বিকেলে উপজেলার মাওনা চৌরাস্তায়। হামলার শিকার হয়েছেন সয়মেয়র আলো পত্রিকার শ্রীপুর প্রতিনিধি মেহেদি হাসান লিটন। এ ঘটনায় ভূক্তভোগী সাংবাদিক বাদী হয়ে রাতে থানায় অভিযোগ দিয়েছেন।

অভিযুক্তরা হলো মাওনা চৌরাস্তার চিনির ব্যবসায়ী মফিজুল ইসলাম মহন,ম্যানেজার ম্যানেজার জাহিদুল, হালুয়াঘাটের চিনির ব্যবসায়ী রানা ও ওমরফারুক।

জানাযায়, সম্প্রতি মাওনা চৌরাস্তায় ভারত থেকে আসা চিনির রমরমা ব্যবসা চলছে। একটি প্রভাবশালী চক্র ভারত থেকে অবৈধ পথে চিনি আনে। বাংলাদেশের হালুয়া ঘাটে এনে বস্তা পরিবর্তন করে ফ্রেস ও তির কোম্পানীর বস্তায় ভরে এসব চিনি। পরে মাওনা চৌরাস্তা সহ বিভিন্নস্থানে বিক্রি করে। রবিবার দুপুরে অভিযুক্ত রানা ও সহযোগী ওমর ফারুক চারশত সতের বস্তা চিনি রাহিম এন্টার ট্রাইজের মালিক মফিজুলেু নিকট তেইশ লাখ পয়ত্রিশ হাজার টাকায় বিক্রি করেন। গোপন সংবাদের ভিত্তিতে বিকেল সহকারি কমিশনার ভূমি আল মামুন ওই দোকানে অভিযান চালান।

অবৈধ চিনি মজুত করার অপরাধে দোকান মালিককে দুই লাখ, চিনির মালিক রানাকে দুইলাখ এবং রানার সহযোগী ওমর ফারুককে এক লাখ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে শ্রীপুরের বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধ গন সংবাদ সংগ্রহ করতে যায়।

সংবাদ সংগ্রহ করতে গিয়ে মেহেদি হাসান লিটন দোকানের ছবি তুলছিলেন। এসময় অভিযুক্তরা সাংবাদিক লিটনকে মহাসড়কের উপর ফেলে বেধরক মারপিট করে।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল মামুন জানান, ওই দোকানে অভিযান চালানোর সময় চারশত সতেরো বস্তা নিচি পাওয়া যায়। দোকান মালিক এবং চচিনির বিক্রেতা এসব চিনির বৈধ কাগজ উপস্থাপন করতে পারেননি।

ভ্রাম্যমান আদালত অবৈধ পথে আসা চিনি মজুত ও ক্রয় বিক্রয় করার অপরাধে দোকান মালিক মফিজুল কে দুই লাখ, চিনি বিক্রেতা রানাকে দুই লাখ এবং রানার সহযোগী ওমর ফারুককে একলাখ টাকা জরিমানা করা হয়।

শ্রীপুর থানার পরিদর্শক (ওসি) মো. আকবর আলী খান জানান, সাংবাদিককে মারপিটের অভিযোগ পেয়েছি। এ বিষযে উর্ধতন অফিসারের সাথে কথা বলে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *