আন্তর্জাতিক সম্মেলন চলাকালে ব্যাংককে সিরিজ বোমা হামলা

Slider সারাদেশ


ডেস্ক: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে একইসঙ্গে ৬ টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৪ জন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বর্তমানে একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেয়ার জন্য থাইল্যান্ডে অবস্থান করছেন। হামলার পর পুলিশ শহরজুড়ে জোর তল্লাশি শুরু করেছে। এতে শহরের মধ্যে থেকে আরো বেশ কয়েকটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে দিনের সবথেকে ব্যস্ত মুহুর্তে হামলার এ ঘটনা ঘটে।

বিস্ফোরণের সময় ব্যাংককে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে আঞ্চলিক নিরাপত্তা বিষয়ক একটি সম্মেলন চলছিল। এতে রাশিয়া, চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
হামলার ঘটনায় এখন পর্যন্ত ২ সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া, দেশজুরে নিরাপত্তা বাহিনীর মধ্যে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।
থাইল্যান্ডের পুলিশ প্রধান জাকথিপ চাজিন্দা জানিয়েছেন, আটক ব্যক্তি মালয়েশিয়া সীমান্তের মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চল থেকে এসেছে। এ অঞ্চলে ১৫ বছর ধরে অস্থিতিশীলতা চলমান রয়েছে। তবে তিনি আরো বলেন, এখনি বিদ্রোহী দল বা জঙ্গিগোষ্ঠীর সঙ্গে হামলার সংযোগ রয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *