সিলেটে চৈত্র’র ভীতি জাগানিয়া আগমন বার্তা, আহত ৭

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি
IMG-20180329-WA0006
হাফিজুল ইসলাম লস্কর :: আজ বৃহস্পতিবার (২৯মার্চ) রাত ৮-২০মিনিটে হঠাৎ করেই শুরু হয় চৈত্রের বৈশাখী তান্ডব, মুষড়ধারে বৃষ্টি এবং সেই সাথে তীব্র বাতাসের শন শন শব্দে ভীতিকর পরিবেশের অবতারনা হয় সিলেটের প্রান কেন্দ্র নামে খ্যাত কোর্ট পয়েন্ট তার আশেপাশের এলাকাসহ সমস্ত সিলেটের সাধারন মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।
চৈত্র’র আগমনের ভয়ঙ্কর তান্ডবে উড়ে গেছে সিলেট বিভাগীয় স্টেডিয়াম জামে মসজিদের টিনের চাল। এতে আহত হয়েছেন অন্তত ৫ মুসল্লী। সিলেটের কেন্দ্রীয় পোষ্ট অফিসের সামনের গাছ ভেঙ্গে পড়ে। সেই সাথে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্টানের সাইনবোর্ড, দুইটি সিএজি এবং কয়েকটি মুদি দোখানের ব্যাপক ক্ষতি হয়।
চৈত্র’র প্রথম তান্ডবে বন্দরের সুরমা মার্কেট, মধুবন মার্কেট এবং কুদরত উল্লাহ মার্কেটের সামনে সাধারন পথচারী আশ্রয় গ্রহন করে। সেই সময় ঝড়ের তীব্রতায় সেসব জায়গার আশ্রয় নেয়া লোকজনের মনে আতংক ছড়িয়ে পড়ে।
তখন আতঙ্কিত মানুষ ভয়ে আল্লাহু আকবার তাকবীর ধবনিতে আকাশ বাতাস মুখরিত করে তুলে এবং সমন্নিত কন্ঠে ঝড় নামক মহা বিপদ থেকে রক্ষার জন্য আল্লাহর দরবারে আশ্রয় প্রার্থনা করে।
এদিকে ঝড়ে উড়ে যাওয়া সিলেট বিভাগীয় স্টেডিয়াম মসজিদ ও আহতদের দেখতে ছুটে যান
সিলেট সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম।
তিনি জানান, বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে প্রচন্ড ঝড়ের সময় বিভাগীয় স্টেডিয়াম জামে মসজিদের টিনের পুরো চাল উড়ে গিয়ে পার্শ্ববর্তী আবদুল মতিনের বাড়িতে পড়ে।
এসময় মসজিদের ভেতর মুসল্লীরা এশার নামাজ আদায় করছিলেন। এ ঘটনায় অন্তত ৫ মুসল্লী আহত হয়েছেন। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়। সবাই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *