দুপুরে পুলিশে সোপর্দ, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

Slider ঢাকা

gun-fight

 

 

 

 

 

 

 

 

 

মো: আবু বক্কর সিদ্দিক সুমন ; উত্তরা প্রতিনিধি :

রাজধানীর দিয়াবাড়িতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ডাকাত নিহত হয়েছে বলে দাবি করেছে দক্ষিণখান থানা কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে দক্ষিণখান থানার মোল্লারটেক এলাকায় একটি বাড়িতে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় জনতা পাঁচজনকে ধরে পুলিশে দেয়।

পাঁচ ডাকাত সদস্যের মধ্যে জহিরুল ইসলাম (৩৭) নামে একজনকে নিয়ে রাত ৩টার দিকে পুলিশ দিয়াবাড়ি এলাকায় অভিযানে যান। ওখানে ওঁৎ পেতে থাকা ডাকাত দলের অন্য সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি করে। আর এই গোলাগুলিতে ডাকাত জহিরুল গুলিবিদ্ধ হয় বলে দাবি করেন দক্ষিণখান থানার ওসি তপন কুমার সাহা।

ওসি আরও দাবি করেন, জহিরুলকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক তাকে ভোর ৫টার দিকে মৃত ঘোষণা করেন।

দক্ষিণখান থানার দক্ষিণ মোল্লারটেকের ২ নম্বর রোডের ২৬২ নম্বর বাড়ির মালিক প্রকৌশলী আবদুল মোতালেব মিয়া। তার বাড়িতেই গতকাল দুপুরে ডাকাতির ঘটনা ঘটে বলে রাতে করা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

প্রকৌশলী আবদুল মোতালেব মিয়া গতকাল রাতে গণমাধ্যমকে জানান, দুপুরে ফটক খোলা পেয়ে ছয়-সাতজনের একটি দল বাসা ভাড়া নেয়ার নাম করে ভেতরে ঢুকে পড়ে। তারা তাকেসহ পরিবারের ছয়-সাতজন সদস্যকে বেঁধে ফেলে।

‘পরে বাসার আলমারি ভেঙে সাড়ে চার লাখ টাকা ও ৩০ ভরি সোনা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এলাকাবাসী ডাকাতদের উপস্থিতি টের পেয়ে তাদের ধাওয়া দেন। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে দুজন আহত হন। কিন্তু এলাকাবাসী পাঁচজনকে ধরে ফেলে।’

আহত দুই এলাকাবাসী হলেন রহমত ও ইমদাদ। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর পরই সন্ধ্যায় দক্ষিণখান থানার ওসি তপন কুমার সাহা জানিয়েছিলেন, পাঁচজন ডাকাত সদস্যের বিরুদ্ধে রাতেই মামলা করা হয়েছে। বাকিদের ধরার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *