ঢাকা দুই সিটি করপোরেশন ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)কে ৩০০ পুলিশ দেয়া হচ্ছে

Slider ঢাকা সামাজিক যোগাযোগ সঙ্গী

police_13695

 

 

 

 

 

ঢাকা  ;  ঢাকা দুই সিটি করপোরেশন ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)কে ৩০০ পুলিশ দেয়া হচ্ছে। রাজধানীর ফুটপাত দখলমুক্ত করা এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের জন্য ফুটপাত দখলমুক্ত ও অবৈধ দখলকৃত সম্পদ উদ্ধার অভিযানে এই পুলিশ ব্যবহৃত হবে বলে জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা আহ্বানের সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি। এছাড়া রাজধানী গণপরিবহন সমস্যা নিরসনে ৪ হাজার বাস নামানো ও রাজধানীর ফকিরাপুল থেকে কেরানীগঞ্জের চুনপুটিয়া পর্যন্ত একটি ফ্লাইওভার নির্মাণের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

গতকাল রোববার রাজধানীর ফুলবাড়িয়ায় নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) পরিচালনা পরিষদের নবম সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সড়ক ও সেতুমন্ত্রী সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি করপোরেশরে মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় সচিব, বিভাগগুলোর মহাপরিচালকসহ ঢাকার পাশ্ববর্তী জেলা ও পৌরসভার মেয়র, প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সভাশেষে সড়ক ও সেতুমন্ত্রী বলেন, সিটি করপোরেশন এলাকার ফুটপাত দখলমুক্ত করার জন্য সিটি করপোরেশন ও রাজউক পুলিশ নিয়োগে প্রস্তাব দিয়েছে এবং তা আলোচনা হয়েছে। এটা মনে হয় একটি ভালো প্রস্তাব। এখানে স্বরাষ্ট্র সচিব ছিলেন, তিনি নীতিগতভাবে বিষয়টিতে একমত পোষণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *