মানসম্মত শিক্ষা বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন

Slider শিক্ষা


পঞ্চগড়ের তেঁতুলিয়ার শতবর্ষী স্কুল বাংলাবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী। শুক্রবার (৭ জুন) বিকেল ৩টার দিকে বিদ্যালয়টি পরিদর্শন করেন তিনি। পরিদর্শনে এসে বিদ্যালয়টির শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী রুমানা আলী বলেন, আমরা চাই মানসম্মত শিক্ষা। আর মানসম্মত শিক্ষা বাস্তবায়নে বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারপ্রধান বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি খুব ভাগ্যবান যে শতবর্ষী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি পরিদর্শন করতে পেরেছি। এ বিদ্যালয়ে এসে কিছু সমস্যার কথা শুনলাম। শিক্ষার্থী ও শিক্ষকরা সমস্যার কথা তুলে ধরেছেন। সেই সমস্যা সমাধান হয়ে যাবে শিগগিরই। এ বিদ্যালয়ের দ্বিতীয় ভবনটি সম্প্রসারণ করে চারতলা ভবন করা হবে। আমরা চাই এখান থেকে ভালো পড়াশোনা হোক। এখান থেকে ভালো মেধাবী ছেলে-মেয়েরা বের হোক। তারা সব জায়গায় ছড়িয়ে পড়ুক। বাংলাদেশের গর্ব হয়ে তৈরি হোক।

রুমানা আলী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষার লক্ষ্য অর্জনে কাজ করছে। এ সময় শিক্ষার্থীদের দেশপ্রেম, সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণতার দীক্ষা গ্রহণ করার পরামর্শ দেন তিনি।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বির সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব ড. মো. আতাউল গনি, প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. মোক্তার হোসেন, পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান, মডেল থানা পুলিশের ওসি সুজয় কুমার রায়, বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবু তালেব প্রমুখ।

বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, বাংলাবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯১৩ সালে স্থাপিত। শতবর্ষী এ বিদ্যালয়ে আমিও পড়ালেখা করেছি। দীর্ঘ এ সময়ের মধ্যে কোনো মন্ত্রী এ বিদ্যালয়ে আসেননি। এই প্রথম কোনো শিক্ষা প্রতিমন্ত্রী বিদ্যালয়ে পদার্পণ করায় আমরা গর্ববোধ করছি। আমরা প্রতিমন্ত্রীর কাছে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য কম্পিউটার ল্যাব ও লাইব্রেরি, নতুন ভবন ও সীমানা প্রাচীর দাবি করলে প্রতিমন্ত্রী তা বাস্তবায়ন করবেন বলে আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *