দুঃসংবাদ নিয়েই দেশ ছাড়তে হলো বাংলাদেশ দলকে

Slider খেলা

এশিয়া কাপের পর্দা উঠতে আর মাত্র ২দিন বাকি। আগামী ৩০ আগস্ট শ্রীলংকায় মাঠে গড়াবে এবারের আসর। টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য আজ রোববার শ্রীলংকার উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল।

তবে, স্কোয়াডের পুরো ১৭ জন একসঙ্গে শ্রীলংকা যেতে পারছেন না। জ্বরে ভোগায় লিটন দাস আজ যাচ্ছেন না। আর দেরিতে ডাক পাওয়ায় দলের সবার সঙ্গে পেসার তানজিম হাসান সাকিবেরও টিকিট কাটা হয়নি। তাই আলাদা ফ্লাইটে শ্রীলংকা যাবেন তিনি।

বিসিবি সূত্রে জানা গেছে, এরই মধ্যে লিটনের ডেঙ্গু পরীক্ষা করালেও সেটি নেগেটিভ এসেছে। সুস্থ হয়ে লিটনের আগামীকাল রওনা দেওয়ার কথা রয়েছে। অসুস্থতা না কমলে বিকল্প ভাবা হবে বলেও জানা গেছে।

এবারের এশিয়া কাপ শ্রীলংকা এবং পাকিস্তান দুটি দেশে গিয়ে খেলতে হবে বাংলাদেশকে। ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলংকা আর ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানিস্তানের মুখোমুখি হবেন সাকিব-শান্তরা।

তামিম ইকবাল অধিনায়কত্ব ছেড়ে দেওয়ায় এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে নতুন অধিনায়ক খুঁজতে হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। প্রথম পছন্দ হিসেবে তারা সাকিব আল হাসানকে বেছে নিয়েছে। এশিয়া কাপের আগে গতকাল শনিবার মিরপুরে সংবাদ সম্মেলন করেছে সাকিব ও কোচ হাথুরুসিংহে। সামনে এশিয়া কাপ থাকায় আপাতত মহাদেশীয় টুর্নামেন্টকেই শুধু গুরুত্ব দিচ্ছেন তিনি।

মাত্রই লংকান ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে আসা সাকিব দলকে যেটুকু তথ্য দিয়েছেন, তা হলো শ্রীলংকায় ব্যাটিং সহায়ক উইকেটই হবে। বোলারদের যেমন চ্যালেঞ্জ নিতে হবে, তেমনি ব্যাটারদের তাড়াতাড়ি রান তোলার চ্যালেঞ্জ নিতে হবে।

এশিয়া কাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও নাঈম শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *