টস জিতে ফিল্ডিং নিল বাংলাদেশ, দেখে নিন একাদশ

Slider খেলা


একমাত্র টেস্ট বাংলাদেশ জিতলেও, ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নেয় আফগানিস্তান। আজ শুক্রবার শুরু টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। যেখানে টস জিতে প্রথমে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন রিশাদ হোসাইন এবং হাসান মাহমুদ। দলে ঢুকেছেন মেহেদী হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান। আফগানিস্তান সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিল পাকিস্তানের বিপক্ষে। সেই দল থেকে বাদ পড়েছেন সেদিকুল্লাহ আতাল এবং উসমান ঘানি। দলে ঢুকেছেন হজরতউল্লাহ জাজাই এবং নাজিবুল্লাহ জাদরান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রশিদ খান ও মুজিব-উর-রহমানদের নিয়ে গড়া আফগানদের স্পিন আক্রমণ সামলানোই বড় চ্যালেঞ্জ হবে এই ম্যাচে। এই সংস্করণে আফগানদের অতীত রেকর্ডও সমৃদ্ধ। বাংলাদেশের বিপক্ষে ৯ সাক্ষাতের ছয়টিতেই জয়ের স্বাদ পেয়েছে আফগানিস্তান।

দুই দলের একাদশ

বাংলাদেশ দল: লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শরিফুল। ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান দল: রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, রশিদ খান (অধিনায়ক), মুজিব উর রহমান, ফরিদ আহমদ, আজমতুল্লাহ ওমরজাই ও ফজলহক ফারুকি।

এদিকে, এই ম্যাচে বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট শিকারের দ্বারপ্রান্তে পেসার তাসকিন আহমেদ। এই মাইলফলকে প্রবেশ করতে আর মাত্র ২ উইকেট দরকার তার। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৫২ ম্যাচে ৪৮ উইকেট নিয়েছেন তাসকিন।

টাইগারদের হয়ে এর আগে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। সাকিব এখন অবধি ১১৫ ম্যাচে ১৩৬টি ও মোস্তাফিজ ৮৩ টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকার করেছেন। ১৩৬ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ শিকারের মালিক সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *