গাছা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

গ্রাম বাংলা


মো: আলী আজগর খান পিরু: গাজীপুর মহানগর ৩৬ নং ওয়ার্ডে ঐতিহ্যবাহী গাছা উচ্চ বিদ্যালয় এর ৭৮তম বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ২. ঘটিকার সময় বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। গাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুনুর রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীয়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো:জাহিদ আহসান রাসেল, এম,পি। মন্ত্রী বক্তব্যর শুরুতেই জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তার পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, এই এলাকার মানুষ অনেক ভাগ্যবান কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই এলাকায় এসেছিলেন এবং এই বিদ্যালয়ে এসে তিনি বসেছিলেন সেই চিয়ার টি এখনো আছে। ঐতিহ্যবাহী গাছা উচ্চ বিদ্যালয়ে আমার দাদা লেখাপড়া করেছেন ছোটবেলা থেকেই এই স্কুলের প্রতি আমার মনে অনেক টান, আমার বাবা শহীদ আহসান উল্লাহ মাস্টার এম,পি, এই বিদ্যালয়ের প্রতি সব সময়ই সু নজর দিয়েছেন। স্কুলের উন্নয়নের জন্য ভবন করে দিয়েছে। আমিও এমপি হওয়ার পর এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার জন্য ভবন করে দিয়েছি এবং আরেকটি ভবনের কাজ চলমান আছে। সকল ছাত্র-ছাত্রী যেন ভালোভাবে লেখা পড়া করতে পারে তাহলে আমার সার্থক হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাজী মোহাম্মদ আদম আলী, সাধারণ সম্পাদক গাছা থানা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন সরকার, তাপস চন্দ্র গোপ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)বঙ্গবন্ধু কলেজ গাছা।

অনুষ্ঠান উদ্বোধন করেন, গাছা থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মহিউদ্দিন আহাম্মেদ (মহি), সভাপতি গাছা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ মামুনুর রশিদ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জিত কুমার মল্লিক, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ শফিকুল ইসলাম শফিক, সভাপতি, গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ। যুবলীগ নেতা মো: ইসমাইল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ, সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *