আল্লাহ ছাড়া কাউকে ভয় করে রাজনীতি করব না: জি এম কাদের

Slider রাজনীতি

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, জাতীয় পার্টি ইসলামী মূল্যবোধে বিশ্বাসী একটি রাজনৈতিক দল। আমরা আল্লাহ ছাড়া কাউকে ভয় করে রাজনীতি করব না।

সোমবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় ওলামা পার্টির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

জি এম কাদের বলেন, ইসলাম হচ্ছে পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। তাই ইসলামী জলসা বা তাফসির মাহফিলে রাজনীতি, অর্থনীতি ও সমাজনীতি নিয়ে আলোচনা হবেই। মাহফিলে রাজনৈতিক আলোচনা হলেই একটি মহল মাহফিল বন্ধ করে দিতে চায়। তারা মাহফিলে বাধা দেওয়ার কে? একটি চক্র আলেম-ওলামাদের নাজেহাল করতে চায়। তারা মাহফিলের স্টেজ ভেঙে দিতে চায়। মাহফিলে সত্যের পক্ষে কথা হলেই একটি মহল উত্তেজিত হয়ে পড়ে। আসলে তারা সত্যকে ভয় পায়।

জি এম কাদের আরও বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ইসলামে খেদমতে অসংখ্য কাজ করেছেন। তিনি ইসলামী মূল্যবোধ রাষ্ট্রীয় কাঠামোতে অন্তর্ভুক্ত করেছেন। তাই পরবর্তীতে বিরোধীরাও তা পরিবর্তন করতে পারেনি। আমরা রাষ্ট্র ক্ষমতায় গেলে ঈমাম ও মুয়াজ্জিনের বেতন এর ব্যবস্থা করব।

জাতীয় ওলামা পার্টির আহ্বায়ক ড. ইরফান বিন তোরাব আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব এসএম আল জুবায়েরের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, ওলামা পার্টির মুফতি ফিরোজ শাহ, মাওলানা রুহুল আমিন, মাওলানা মো. আব্দুর রব, ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, মাওলানা আব্দুর রহিম, মুফতি কামরুল হাসান, মাওলানা নাজমুল হুদা সারোয়ার, মাওলানা নাজমুল হাসান, এসএম আনিসুর রহমান, মাওলানা শফিকুর রহমান, ডা. মো. আব্দুস শুক্কুর, মাওলানা ঈদুল ইসলাম, মুফতি তাজুল ইসলাম, মুফতি ইমরান মাহমুদি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, দপ্তর সম্পাদক-২এম এ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা ও কুমিল্লা জেলা দক্ষিণ এর আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম, মোনাজাত চোধুরী, ওলামা পার্টির মাওলানা ওমর ফারুক, মাওলানা মো. খন্দকার শফিউদ্দিন, মুফতি রিদোয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *