মহানবীকে কটূক্তি : হাজিরার জন্য চার সপ্তাহ চান নূপুর

Slider ফুলজান বিবির বাংলা

কলকাতা পুলিশের কাছে সোমবার হাজিরায় সাড়া দিলেন না বিজেপির বহিষ্কৃত (সাসপেন্ড) জাতীয় মুখপাত্র নূপুর শর্মা। তার জীবনের ঝুঁকি রয়েছে বলে জানিয়ে কলকাতা পুলিশের থেকে চার সপ্তাহ সময় চাইলেন।

সংবাদ সংস্থা সূত্রে খবর, এই মর্মে কলকাতা পুলিশকে একটি ইমেল পাঠিয়েছেন নূপুর। সেই ইমেলে তিনি চার সপ্তাহ পরে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে পারবেন বলে জানিয়েছেন। তবে পুলিশের পক্ষে তাকে পরবর্তী কোনো দিনক্ষণ জানানো হয়েছে কিনা, এই প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

নূপুরের বিতর্কিত মন্তব্যের পরেই কলকাতাসহ রাজ্যের অনেক জায়গায় নূপুরের নামে এফআইআর জমা পড়ে। নারকেলডাঙা থানা এমনই এক অভিযোগের ভিত্তিতে নূপুরকে ২০ জুনের মধ্যে সশরীরে হাজিরা দিতে বলেছিল। ভারতীয় দণ্ডবিধির ৪১ এ ধারায় নোটিস পাঠানো হয় নূপুরকে। সেই হাজিরাই পিছিয়ে দেয়ার আর্জি জানিয়েছেন নূপুর।

উল্লেখ্য, ঘৃণাভাষণের অভিযোগে নূপুরের বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানাতেও একটি এফআইআর দায়ের করেছেন তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল। নূপুরের বিরুদ্ধে স্বেচ্ছায় শান্তিভঙ্গের প্ররোচনা দেয়া, হুমকি দেয়াসহ নানা ধারায় মামলা করা হয়েছে। নূপুরকে দ্রুত গ্রেফতার করা না হলে প্রয়োজনে সুপ্রিম কোর্টে আবেদন করার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন ওই অভিযোগকারী।
সূত্র : সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *