শেষ মুহূর্তে গোল করে ইংল্যান্ডের হার এড়ালেন কেইন

Slider খেলা


ম্যাচজুড়ে বল দখলে এগিয়ে থাকা জার্মানি গোলেও ছিল এগিয়ে, কিন্তু শেষ মুহূর্তে ইংল্যান্ডের ত্রাতা হিসেবে আবির্ভুত হলেন হ্যারি কেইন। গোল করে ব্যক্তিগত অর্জনের পাশাপাশি দলকে রক্ষা করেন পয়েন্ট খোঁয়ানো থেকে।
মঙ্গলবার রাতে মিউনিখের অ্যালিয়াঞ্জ অ্যারেনায় জার্মানির বিপক্ষে ম্যাচটি ১-১ গোলে ড্র করে ইংল্যান্ড।

প্রথমার্ধে আধিপত্য বিস্তার করা জার্মানি অবশ্য গোলের দেখা পায়নি। তবে বিরতির পর খেলতে নেমেই জোনাস হফম্যান এগিয়ে নেন দলটিকে। সমতায় ফিরতে মরিয়া ইংলিশদের হয়ে শেষ মুহূর্তে গোল পান হ্যারি কেইন।

ম্যাচে বল দখলে আধিপত্য করা জার্মানি এগিয়ে যেতে পারত ২৪তম মিনিটেই। তবে হফম্যানের গোল অফসাইডের কারণে বাতিল করে দেয় রেফারি। প্রথমার্ধের যোগ করা সময়ে ভালো সুযোগ পায় ইংল্যান্ড। বুকায়ো সাকার বাঁ পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভেদ করেনি। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় জার্মানি। প্রথমার্ধে অফ সাইডে গোল করা হফম্যান এবার আর ভুল করেননি। জশুয়া কিমিচ থেকে বক্সে বল পেয়ে পিকফোর্ডের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন তিনি। এগিয়ে গিয়ে কিছুটা ধীরগতির খেলতে থাকে জার্মানি। শেষদিকে এসে বক্সে হ্যারি কেইনকে ফাউল করে বসে দলটির ডিফেন্ডার। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ এক স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুলেননি টটেনহ্যাম স্ট্রাইকার। একই সাথে জাতীয় দলের হয়ে ৫০তম গোল পূর্ণ করে নেন তিনি।

পরবর্তী ম্যাচে ইংলিশরা মুখোমুখি হবে হাঙ্গেরির বিপক্ষে জয়লাভ করা ইতালির বিপক্ষে। জার্মানি মুখোমুখি হবে হাঙ্গেরির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *