মাগুরার শ্রীপুরে গাঁজার গাছসহ গাঁজা চাষী আটক

খুলনা


আশরাফ হোসেন পল্টু,মাগুরা: মাগুরার শ্রীপুরে সরকারি খাস জমিতে গাঁজা চাষ করায় ৮টি গাঁজা গাছসহ গাজা চাষী নিয়ামত বিশ্বাস (৬৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ।

সোমবার রাত উপজেলার দারিয়াপুর ইউনিয়নের গোয়ালদাহ এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মো. নিয়ামত বিশ্বাস উপজেলার দারিয়াপুর ইউনিয়নের চৌগাছী গ্রামের মৃত আফিল উদ্দিন বিশ্বাসের ছেলে।

শ্রীপুর থানা পুলিশ জানান, ওইদিন রাতে শ্রীপুর থানাধীন দারিয়াপুর বাজারে মোবাইল ডিউটি চলাকালীন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ওয়ারেন্ট তামিল ও মাদক দ্রব্য উদ্ধার অভিযান পরিচালিত হয়। এসময় টহল পুলিশ গোপন সংবাদে জানতে পারেন উপজেলার গোয়ালদাহ স্ট্যান্ড থেকে ১’শ গজ পশ্চিশে ওয়াবদা-লাঙ্গলবাঁধ সড়কের পাশে গাঁজা গাছ চাষ করে পরিচর্যা করা হচ্ছে। এমন সংবাদে ভিত্তিতে এসআই আজম আলীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করেন। অভিযানকাল আটককৃত আসামীর নিয়ন্ত্রনাধীন সরকারি খাস জমি থেকে ৮টি কাচা গাঁজা গাছসহ তাকে আটক করা হয়।

পুলিশ আরোও জানান, ওয়াবদা – লাঙ্গলবাঁধ সড়কের পাশের ওই জমিতে রোপণকৃত ঘাস ক্ষেতের মধ্যে গাঁজা গাছের চাষ করে আসছে ওই চাষী। সে প্রায় ৪ থেকে ৫ মাস আগে ওই জমিতে গাঁজা গাছের চারা রোপণ করে চাষাবাদ করে আসছিল। আটককৃত ব্যক্তি পেশাদার একজন মাদক গাঁজা চাষি। উদ্ধারকৃত ৮টি গাঁজা গাছের উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। কাচা গাঁজা গাছের ওজন ১০ কেজি ৪’শ গ্রাম, যার আনুমানিক মূল্য ৯৩ হাজার ৬’শ টাকা।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার জানান, আটককৃত আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে। আসামিকে কোর্টে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *