ইউক্রেন ইস্যুতে রাশিয়ায় পণ্য বিক্রি বন্ধ স্যামসাং-মাইক্রোসফ্টের

Slider সারাবিশ্ব

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের আজ দশম দিন। গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে হামলা চালাচ্ছে রাশিয়া। অভিযানে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।

ইউক্রেন ইস্যুতে রাশিয়ায় ফোন এবং পণ্য চালান বন্ধ করে দিয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগ পর্যন্ত এই জটিল পরিস্থিতি সক্রিয়ভাবে পর্যবেক্ষণ করবে তারা।

বিক্রয় স্থগিত করার পাশাপাশি স্যামসাং বলেছে, তারা ইউক্রেনে মানবিক প্রচেষ্টাকে সমর্থন করবে। সে জন্য ভোক্তা ইলেকট্রনিক্স এবং কর্মীদের কাছ থেকে স্বেচ্ছাসেবী অনুদান সহ ৪.৫ মিলিয়ন পাউন্ড অর্থ দান করবে প্রতিষ্ঠানটি।
এছাড়াও মাইক্রোসফটও রাশিয়ায় তাদের পণ্য ও সেবা বিক্রি বন্ধ করে দিয়েছে। এর আগে একই সিদ্ধান্ত গ্রহণ করে অ্যাপল এবং ডেলসহ প্রধান প্রযুক্তি সংস্থাগুলি।

এদিকে, ইউক্রেন ইস্যুতে ফরাসি বিলাসবহুল খুচরা বিক্রেতা এলভিএমএইচ, হার্মিস, কেরিং এবং চ্যানেল বলেছে যে, তারা তাদের রাশিয়ান স্টোর বন্ধ করবে। ডেনিশ বিয়ার জায়ান্ট কার্লসবার্গ রাশিয়ায় তাদের রপ্তানি এবং বিনিয়োগ বন্ধ করে দিয়েছে।

ইউক্রেনে রুশ সামরিক অভিযানের জেরে ফেসবুক, গুগল এবং ইউটিউব রাশিয়ান রাষ্ট্রীয় মিডিয়াকে তাদের প্ল্যাটফর্মে বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন সীমাবদ্ধ করার ব্যবস্থা নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *