রাস্তার দাবিতে কচিকাঁচা শিক্ষার্থীরা রাস্তাই

Slider শিক্ষা

DSC_0935

 

 

 

 

রাতুল মন্ডল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে তিনটি শিক্ষা প্রতিষ্ঠারে প্রায় ১৫শত কচিকাঁচা শিক্ষার্থীরা রাসÍাই দাড়িয়ে রাস্তার জন্য মানব বন্ধন পালন করেছে।

(১০ই জুলাই সোমবার) সকাল ১১টার দিকে উপজেলার মাওনা ইউনিয়রে সিংগার দিঘী উচ্চ বিদ্যালয়, সিংগার দিঘী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ও

হাফিজ উদ্দিন একাডেমির প্রায় ১৫শত কচিকাঁচা ছেলে, মেয়েরা রাস্তার পাশে দাঁড়িয়ে মানব বন্ধন পালন করেছে।
মানব বন্ধনে দাঁড়িয়ে থাকা ৫ম শ্রেণীর শিক্ষার্থী মারিয়া রহমান মিম জানান, আমাদের স্কুল থেকে যাওয়ার এক মাত্র রাস্তা বন্ধ করে দিয়েছে, মিম আরো বলেন রাস্তা দিয়ে চলাচল করলে আমাদেরকে খারপ ভাষাই গাল মন্দ করে। ৩য় শ্রেণীর ছাত্র আবু সাঈদ জানান, রাস্তা কেটে ফেলার ফলে আমাদের ইস্কুলে আসা-যাওয়া অনেক কষ্ট হয়।তার পরও আমাদের অনেক গাল মন্দ শুনতে হয়। ৪র্থ শ্রেণীর ছাত্রী জুমতিকা নীলা জানান, আমাদের গ্রামের সোরহাব উদ্দিন বলেছেন এই রাস্তা আমার বাবার এই রাস্তা দিয়ে তদেরকে চলতে দিবনা তদের স্যারদের বলবি অন্য দিক দিয়ে রাস্তা তৈরি করে দিতে।

এতে করে ওই সড়ক দিয়ে চলাচলকরা কয়েক গ্রামের ইস্কুল শিক্ষার্থীসহ সাধারণ মানুষ পড়েছে সীমাহীন দুর্ভোগে।

স্থানীয়রা জানান,এলাকার প্রভাবশালী সোহরাব হোসেন তার লোকজন নিয়ে রাস্তা কেটে ফেলে তার ভয়ে কেউ বাধা দিতে না পারে।সিংগার দিঘী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলারা শারমিন জানান, আমার বিদ্যালয়ের ৫৫০ জন শিক্ষার্থীর কথা চিন্তা করে স্থানীয় সোহরাব হোসেনকে একাদিক বার বলেছি রাস্তা না কাটার জন্য, কিন্তু তিনি আমার কথা রাখননি। অভিযুক্ত সোরহাব হোসেন বলেন এটা আমার বাবার জায়গা আমি এই জায়গা দিয়ে রাস্তা দিব না। প্রয়োজনে মামলা করব, তিনি আরো বলেন এটা সরকারী জায়গা না।

এব্যাপারে জানতে চাইলে মাওনা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন জানান, বিষয়টি আমার নজরে থাকলেও আমার কিছু করার নেই, কারণ সোহরাব হোসেন আমার কথা শুনে না।

এব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস্যার কামরুল হাসান জানান, বিষয়টি আমাকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানেিয়ছেন , তদন্ত করে প্রয়োজনিয় ব্যাবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *