চিকিৎসককে হতে হবে মানবিক ও সংবেদনশীল- গণপূর্ত মন্ত্রী

Slider বাংলার সুখবর

প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্তঃ গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এডভোকেট শ ম রেজাউল করিম এমপি বলেছেন, চিকিৎসকদের মানবিক ও সংবেদনশীল হতে হবে। মানুষের প্রতি সেবার মনোভাব তৈরী হতে হবে। কোনভাবে সরকারি দায়িত্বপালন কালে প্রাইভেট প্রাকটিস করা যাবে না।

শনিবার পিরোজপুরের নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের সেবার জন্য আসা নতুন অত্যাধুনিক অ্যাম্বুলেন্স উদ্ভোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। পরে উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকদের সাথে মতবিনিময় করেন।

এ সময় মন্ত্রী বলেন, দেশের সকল নাগরিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর প্রধান লক্ষ্য। তাই তিনি এদেশে ’৯৮ সালে কমিনিউটি ক্লিনিক চালু করেছেন। বিএনপি ক্ষমতায় এসে দেশের মানুষকে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত করতে সে সব কমিনিউটি ক্লিনিক বন্ধ করে দিয়েছে। আ’লীগ সরকার স্বাস্থ্য সেবা প্রত্যেকটি মানুষের দোড় গোড়ায় পৌঁছে দিতে বন্ধ করা কমিনিউটি ক্লিনিকগুলো ২০০৯ সালে আবারও চালু করেছেন। কোন লোক বিনা চিকিৎসায় যাতে মারা না যায় সে জন্য চিকিৎসা ব্যাবস্থাকে উন্নত করতে সম্প্রতি প্রচুর ডাক্তার, নার্স ও টেকনিশিয়ান নিয়োগ দেয়া সহ উন্নত মানের চিকিৎসা সরঞ্জাম প্রদান করা হয়েছে।

এ সময় তিনি পিরোজপুর-১ আসনের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রতিটি উপজেলায় চিকিৎসক সংকট দূর করাসহ উন্নতমানের চিকিৎসা উপকরণ দেয়ার প্রতিশ্রুতি দেন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক পরিস্থিতির খোজ-খবর নেন। মন্ত্রী পরে ঘুর্ণিঝড় ফণী আঘাতে স্থানীয়দের কোন প্রকার ক্ষয়ক্ষতির প্রতি উপস্থিত সকরারি কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রতন কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্ভোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তার, গণপূর্ত বিভাগের পিরোজপুরে নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিক, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মিজানুর রহমান, জেলা শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার সুখরঞ্জন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম বায়েজীদ হোসেন, জেলা পরিষদ সদস্য মো. সুলতান মাহমুদ খান, তুহিন হালদার তিমির প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *