তলোয়ার নিয়ে অভিনয়: প্রাণ গেল অভিনেতার

Slider সারাবিশ্ব

 

 

2016_02_17_16_49_37_x4ghumFnDhYkUPl12FiFiXJOmrr9ZE_original

 

 

 

 

ঢাকা: ‘সামুরাই তলোয়ার’ ছাড়া জাপানিদের অভিনয় যেন ভাবাই যায় না। নাটক কিংবা সিনেমা- সব জায়গাই একটি ওই তলোয়ারটি থাকা চাই জাপানী অভিনেতাদের। তবে এবার একটি অভিনয়ে মহড়ায় ওই সামুরাই তলোয়ারই ঘটিয়েছে এক ট্রাজেডি। তলোয়ার নিয়ে অভিনয় করতে গিয়ে তার আঘাতে প্রাণ হারিয়েছেন এক অভিনেতা।

সিএনএন জানিয়েছে, সোমবার জাপানের রাজধানী টোকিওর নাট্যমহড়া মঞ্চ কোটোতে ঘটেছে ঘটনাটি। ৩৩ বছর বয়সী অভিনেতা দিয়াগো কাশিনো যখন নাটকের মহড়া করছিলেন এমন সময় তার পাকস্থলিতে ঢুকে যায় অভিনয়ের কাজে ব্যবহৃত একটি তলোয়ার। এর পরপরই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ওই অভিনেতা নাটকের মহড়া করছিলেন। এমন সময় তার তলপেটে তলোয়ারের মতো কিছু একটা ঢুকে যায়। ঘটনাটি কোনো দুর্ঘটনা, না কি অপরাধমূলক কাজ- তা তদন্ত করে দেখছে পুলিশ।

চলতি মাসে দ্বিতীয়বারের মতো এ ধরনের ঘটনা ঘটলো। এর আগে মাসের শুরুর দিকে ইতালীয় অভিনেতা রাফায়েল শুমাখার একটি সিনেমার জন্য অভিনয় করতে গিয়ে একই রকমের একটি দুর্ঘটনার শিকার হয়ে মারা যান।

উল্লেখ্য, ‘সামুরাই’ জাপানের প্রাক-শিল্পাঞ্চল যুগের সামরিক বাহিনীর সদস্য বা জাপানী যোদ্ধা হিসেবে পরিচিত। একজন সামুরাই অনেক ধরনের অস্ত্রশস্ত্র ব্যবহার করার অধিকারী ছিলেন। তার মধ্যে তাদের জনপ্রিয় অস্ত্র হিসেবে রয়েছে এক ধরনের লম্বা তলোয়ার। এই তলোয়ারগুলোকেই বলা হয় ‘সামুরাই তলোয়ার’। ডান হাতেই তারা এ অস্ত্রটি ধারণ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *