রাজাপুরে দাখিল পরীক্ষায় মাদ্রাসা শিক্ষকসহ আটক ১১

Slider শিক্ষা

arrest_169105821

 

 

 

 

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রের দাখিল পরীক্ষার্থীদের নকলে সহায়তা করার অভিযোগে মাদ্রাসা শিক্ষকসহ ১১ জনকে আটক করেছে পুলিশ।

এছাড়া নকল করার দায়ে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সদরের ডাকবাংলো মোড় এলাকার ফাজিল মাদ্রাসার ছাত্রাবাস থেকে ইউএনও এবিএম সাদিকুর রহমানের নেতৃত্বে এদের আটক করা হয়।

অভিযানে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াসসহ একদল পুলিশ অংশ নেয়।

এদিকে নকল করার দায়ে দুপুরে রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এক পরীক্ষার্থী এবং আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজ কেন্দ্র থেকে অপর এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

পুলিশের দেওয়া তথ্য মতে আটক ব্যক্তিরা হলেন- গালুয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মেহেদি হাসান, পূর্ব আঙ্গারিয়া গ্রামের মৃত হাতেম আলীর ছেলে হাফিজুর রহমান, খাদেম আলীর ছেলে নুরুল ইসলাম, নৈকাঠির ফিরোজ হাওলাদারের ছেলে নজরুল ইসলাম, পূর্ব পুটিয়াখালি গ্রামের মসলেম গাজির ছেলে আবুল কালাম, নৈকাঠির সোবাহান খানের ছেলে কামরুল ইসলাম, আঙ্গারিয়া গ্রামের নুর মোহাম্মদ তালুকদারের ছেলে আবু হানিফ, শক্তাগড় গ্রামের ফারুক হাওলাদারের ছেলে গোলাম কিবরিয়া, কাঠালিয়ার দেওরী গ্রামের আব্দুল মোতালেব জোমাদ্দারের ছেলে শামিম, চল্লিশ কাহনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক খুলনার ডুমুরিয়ার পাকরিয়া গ্রামের আজিজুল হক আকনের ছেলে সবুজ আকন ও পূর্ব আঙ্গারিয়া মহিলা মাদ্রাসার শিক্ষক কচুয়ার মৃত সেরাজ উদ্দিনের ছেলে জাকির হোসেন।

রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রের সচিব মো. আব্দুল হাই তালুকদার জানান, এ ঘটনার সঙ্গে কেন্দ্রের বাইরের  কেউ জড়িত নয়। এ কেন্দ্রে নকল করার দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে রাজাপুরের খানা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সাদিকুর রহমান  জানান, পরীক্ষার্থীদের নকলে সহায়তার অভিযোগে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও ছাত্রসহ ১১ জনকে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের সতর্ক করে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *