চাকরির আবেদনে বয়সসীমা বাড়ানোর আন্দোলনে লাঠিপেটার অভিযোগ

Slider জাতীয়

চাকরির আবেদনে বয়সসীমা বাড়ানোর দাবিতে আন্দোলনরতদের ওপর পুলিশ লাঠিপেটা করেছে বলে অভিযোগ চাকরি প্রত্যাশী শিক্ষার্থীদের।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ কর্মসূচিতে এ অভিযোগ করেন তারা। সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচি হয়।

বিক্ষোভে বক্তারা বলেন, রোববার নীলক্ষেতে আমরা সাধারণ শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে রাস্তায় অবস্থান নিয়েছিলাম। আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ দিয়ে হামলা চালানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। বর্তমান সরকারের যে নির্বাচনী ইশতেহার, আমরা সেটা বাস্তবায়নে চাকরির দাবিতে রাস্তায় অবস্থান নিয়েছিলাম। কিন্তু আমাদের দাবি মেনে না নিয়ে উল্টো আমাদের ওপর হামলা হয়েছে।

শিক্ষার্থী তাসলিমা লিনু বলেন, চাকরির বয়স বাড়ানোর দাবিতে আমরা রাতারাতি রাজপথে অবস্থান নেইনি। টানা নয় মাস সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে ধর্না দিয়েছি। কিন্তু যখন আমরা দেখেছি আমাদের ন্যায্য দাবি কেউ মেনে নিচ্ছে না, তখন আমরা বাধ্য হয়েছি রাস্তায় নামতে।

তিনি বলেন, এ পর্যন্ত যত কর্মসূচি হয়েছে, কেউ বলতে পারবে না আমরা কোনো সহিংসতা করেছি। এতো শান্তিপূর্ণ আন্দোলনের শর্তেও কেন পুলিশ বাহিনী আমাদের ছাত্র সমাজের ওপর চড়াও হয়েছে আমরা জানি না। আমরা বরাবরই বলে আসছি, আমরা সাধারণ ছাত্র সংগঠন। আমরা চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম। আমাদের রাজনৈতিক পরিচয় নেই। তবুও আমাদের ওপর আক্রমণ কেন।

হামলার শিকার আরেকজন ওমর ফারুক বলেন, আমরা সবাই সাধারণ ছাত্র সমাজ। পড়ার টেবিলে না যেতে দিয়ে পুলিশ দিয়ে নির্যাতন করা হয়েছে। আমাদের পড়ার টেবিলে ফিরে যেতে সহায়তা করুন। সারা বাংলাদেশের ছাত্র সমাজকে সহিংসতার দিকে ঠেলে দেবেন না। আমাদের দাবি মেনে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *