সড়ক ছেড়ে কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা

Slider গ্রাম বাংলা

গাজীপুরের শ্রীপুরে নতুন কাঠামোতে বেতনের দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ ছেড়ে কাজে যোগ দিয়েছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ৯টা থেকে শ্রীপুর পৌরসভার ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যার লিমিটেড, ক্রাউন ওল ওয়্যার লিমিটেড ও ক্রাউন মিলস লিমিটেডের কয়েক হাজার শ্রমিক মাওনা-ফুলবাড়িয়া-কালিয়াকৈর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন ও আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যস্থতায় আন্দোলনরতদের দাবি পূরণের আশ্বাস দেওয়া হলে শ্রমিকরা কাজে যোগ দেন। এতে বেলা সোয়া ১১টায় যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, সরকার ঘোষিত নতুন বেতন কাঠামোতে জানুয়ারি মাসে বেতন পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। বিষয়টি নিয়ে একাধিকবার কারখানার কর্তৃপক্ষের কাছে গেলেও তারা কোনো সুরাহা না করায় শ্রমিকরা আন্দোলন করেছেন।

শ্রমিকরা আরও জানান, বছর শেষে ছুটি ভাতা পরিশোধ না করে জোর করে স্বাক্ষর নেয় কর্তৃপক্ষ। এ ছাড়া ওভারটাইমসহ নানা বিষয়ে শ্রমিকরা অসঙ্গতির বিরুদ্ধে প্রতিবাদ জানান।

শ্রমিক অসন্তোষের খবরে ঘটনাস্থলে আসা মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন ঢাকা পোস্টকে বলেন, আন্দোলনরত শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়া হচ্ছে। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। পরে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে আলোচনা করলে বেলা ১১টা ১৫ মিনিটের সময় সড়ক ছেড়ে কারখানায় যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *