শেষ মুহূর্তে ঘরমুখো মানুষের ভিড় বাস টার্মিনালে

Slider সারাদেশ

ঈদ ঘিরে শেষ মুহূর্তে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে রাজধানীর বাস টার্মিনালে। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আজও অনেক মানুষ বাড়ি যাচ্ছেন। বাস টার্মিনালে কেউ ছুটছেন গাড়ির সন্ধানে, আবার কেউ অপেক্ষা করছেন কাউন্টারে।

আজ শুক্রবার সকালে সায়েদাবাদ ও যাত্রাবাড়ি বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে গত মঙ্গলবার বিকেল থেকে যাত্রীদের বাড়তি চাপ থাকলেও আজ শুক্রবার সকালে যাত্রীচাপ ছিল পূর্বের দিনের তুলোনায় কম। অনেকে দেরিতে ছুটি পান, কিংবা শেষ মুহূর্তে বাড়ি ফেরেন। মূলত তারাই আজ যাত্রা করছেন।

রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী ও ধোলাইপাড়ে ঈদযাত্রীদের চাপ থাকলেও ভোগান্তি নেই। মোড়গুলোতে ট্রাফিক পুলিশের সরব উপস্থিতি রয়েছে।

যাত্রাবাড়ী থেকে খুলনাগামী যাত্রী মো. মাজেদুল ইসলাম বলেন, ‘আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। আজ থেকে অফিসের ছুটি শুরু হয়েছে। তাই আজ পরিবারে সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি।’

পরিবার নিয়ে ঈদ করতে বরিশাল যাচ্ছেন মনিরুল। তিনি বলেন, ‘অনেক সময় ধরে অপেক্ষা করছি, কিন্তু গাড়ি আসছে না। যেগুলো আসে তারা ভাড়া বেশি চায়। তারপরও যেতে হবে। দেখি কি হয়।’

প্রতিবার ঈদুল ফিতরের ছুটিতে লাখ লাখ মানুষ রাজধানী ঢাকা ছাড়েন। অল্প সময়ে বিপুল সংখ্যক ঘরমুখো মানুষ নাড়ির টানে বাড়ি ফিরতে গিয়ে পথে পথে ভোগান্তির শিকার হন। বিশেষ করে মহাসড়কগুলোতে দীর্ঘ যানজটে নাকাল হতে দেখা গেছে। তবে এবার ঈদযাত্রায় তেমনটা দেখা যাচ্ছে না।

অন্যান্যবারের তুলনায় এ বছর ঈদযাত্রায় এখন পর্যন্ত বড় ধরনের কোনও ভোগান্তি লক্ষ্য করা যায়নি। এ জন্য মহাসড়ক প্রশস্ত করা, সড়কের অবস্থা ভালো থাকা, ঈদের ছুটি বৃদ্ধি, গাড়ির সংখ্যা বৃদ্ধি, স্কুল আগে ছুটি হওয়া এবং মোটরসাইকেলে বাড়ি ফেরাকে সুফল হিসেবে দেখছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *