বাংলাদেশের দরকার ১৪১ রান

Slider খেলা

টি২০ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে জয় পেতে বাংলাদেশের দরকার ১৪১ রান। প্রথমে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড করে ৯ উইকেটে ১৪০ রান।
মেহেদি হাসান ৩টি, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ২টি করে এবং তাসকিন আহমেদ ও সাইফুদ্দিন ১টি করে উইকেট নিয়েছেন।

মেহেদি আর সাকিবের তাণ্ডবেই খেই হারিয়ে ফেলেছিল স্কটল্যান্ড। এরপর মার্ক ওয়াট বিপজ্জনক হয়ে ওঠছিলেন। কিন্তু তাকে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফিরিয়ে আনেন তাসকিন। এরপর বাকি দুটি উইকেট নেন মোস্তাফিজ।

মুনসি আউট
নিজের প্রথম ওভারে মাত্র ৩ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন মেহেদি হাসান। দ্বিতীয় বলে তিনি তুলে নেন ক্রসের উইকেট। পঞ্চম বলে বোল্ড করেন জর্জ মুনসিকে। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৩ বলে ২৯ রান করে সাজঘরে ফেরেন জর্জ।

পাওয়ার প্লে-র ৬ ওভারে স্কটল্যান্ড ৩৯/১
প্রাথমিক ধাক্কা সামলে তারা পাওয়ার প্লে-তে শক্তপোক্ত ভিত গড়ে তুলেছে বলা যায়। ৬ ওভার শেষে স্কটল্যান্ড ১ উইকেটে বিনিময়ে ৩৯ রান তোলে।

কোয়েটজারকে ফেরালেন সাইফুদ্দিন
তৃতীয় ওভারে সাইফুদ্দিনের হাতে বল তুলে দেন অধিনায়ক মাহমুদুল্লাহ। চতুর্থ বলে তিনি বোল্ড করেন কোয়াটজারকে। ৭ বলে কোনো রান না করেই সাজঘরে ফেরেন স্কটিশ অধিনায়ক। স্কটল্যান্ড ৫ রানে ১ উইকেট হারায়।

স্কটল্যান্ডের প্রথম একাদশ
কাইল কোয়েটজার (ক্যাপ্টেন), জর্জ মুনসি, ম্যাথিউ ক্রস (উইকেটকিপার), রিচি বেরিংটন, কালাম ম্যাকলেয়ড, মাইকেল লিস্ক, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াট, জোস ডেভি, সফিয়ান শরিফ ও ব্র্যাড হোয়েল।

বাংলাদেশের প্রথম একাদশ
লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (ক্যাপ্টেন), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদি হাসান, মোহম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *