শেখ রাসেলের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্রনেতা রাকিব হাসান

ফুলজান বিবির বাংলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বর রোডের বাসায় তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও পরিবারের সদস্যদের সঙ্গে তাঁকেও নির্মমভাবে হত্যা করে একদল বিপথগামী সেনা সদস্য।

মৃত্যুকালে শেখ রাসেল ঢাকা বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। খুনিরা তাঁকে হত্যা করে বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাঁর কোমল মুখ তাদের হৃদয়ে মায়া সঞ্চার করতে পারেনি। খুনিদের তাণ্ডবে বিহ্বল শিশু রাসেল মায়ের কাছে যাওয়ার আকুতি জানিয়েছিলেন। কিন্তু বর্বর সেনাসদস্যরা শোনেনি। তাঁকে গুলি করে হত্যা করে তারা।

ময়মনসিংহের গফরগাও উপজেলার লংগাইর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহবায়ক ও সৌদি আরবস্থ ময়মনসিংহ প্রবাসী কল্যান পরিষদের সভাপতি রাকিব হাসান শহীদ শেখ রাসেলের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন তিনি বলেন শেখ রাসেলকে আজ ভালোবাসায় স্মরণ করবে লাখো মানুষ। তাঁর জন্মদিন উপলক্ষে ময়মনসিংহ প্রবাসী কল্যান পরিষদের পক্ষ থেকে সৌদি আরবেও পালন করবে জন্মদিন এবং এবং শহীদ শেখ রাসেলের পলাতক খুনিদের দেশে আনার দাবি জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *