শ্রীপুরে সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে চেয়ারম্যানকে মোবাইল ফোনে হুমকি

Slider গ্রাম বাংলা

নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে হুমকি দিয়েছে “সাপ্তাহিক অপরাধ সন্ধ্যানে” এক সাংবাদিক। এঘটনায় ওই ইউপি চেয়ারম্যান বাদী হয়ে শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

বরমী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান শামছুল হক বাদল সরকার জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে বিপুল ভোটে জয়লাভ করে এলাকার নানা সমস্যা সমাধানের উদ্যোগ নেন। বরমী বাজারের ভেতর দিয়ে দিনের বেলায় বালুবাহী ড্রাম্প চলাচল করায় সারাদিনই বাজার সড়কে যানজট লেগে থাকতো। এছাড়াও বালুবাহী অতিরিক্ত ওজন নিয়ে মাওনা-বরমী-গফরগাঁও সড়কে ড্রাম্প চলাচল করায় সড়কটি ঝুকির মধ্যে পড়ে। এর পরিপ্রেক্ষিত্রে স্থানীয়রা দিনের বেলায় ও সড়কে অতিরিক্ত বোঝাই বালুবাহী ট্রাক চলাচল বন্ধে আন্দোলন করলে প্রশাসন দিনের বেলায় ড্রাম্প ট্রাক চলাচল ও ১০চাকার ড্রাম্প ট্রাক চলাচল বন্ধ করে দেন। এতে ক্ষুব্ধ হয়ে স্থানীয় বালু ব্যবসায়ী হারুন অর রশিদ (বাঘ বাদল) চেয়ারম্যানকে উদ্দেশ্যে করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল ও আপত্তিকর বিভিন্ন লেখা পোষ্ট করে। এতে গত জুলাই মাসে হারুর অর রশিদ বাদলকে আসামী করে শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকে ওই হারুন অর রশিদ বাদল তাকে রাজনৈতিক, ব্যবসায়িক ভাবে বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে সামাজিক ভাবে সম্মানহানি করছে। এরই পরিপ্রেক্ষিত্রে “সাপ্তাহিক অপরাধ সন্ধ্যানে” পত্রিকার পরিচয় দিয়ে হারুন অর রশিদের উস্কানিতে কিছু সংবাদ করবে বলে জানান। তাদের সংবাদ প্রকাশের যাবতীয় তথ্য দিয়ে সহযোগিতা করার পরও ওই সাংবাদিকরা সংবাদ প্রকাশ না করে বিভিন্ন মোবাইল থেকে সংবাদ প্রকাশ করে সম্মানহানি করবে জানাচ্ছে।

এবিষয়ে জানতে অভিযুক্তদের মোবাইল ফোনে একাধিকবার ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলেও মুঠোফোন রিসিভ না করায় তা বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, এবিষয়ে একটি সাধারণ ডায়েরী করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *