যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন আজ

Slider সারাবিশ্ব

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে মঙ্গলবার। দেশটির বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিপরীতে লড়ছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাটিক দলের মনোনীত প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন।

যুক্তরাষ্ট্রের এ নির্বাচনে কী হতে যাচ্ছে সেদিকে এখন দৃষ্টি পুরো বিশ্বের। এরইমধ্যে নির্বাচনের চূড়ান্ত ভোটগ্রহণ শুরু হওয়ার আগের দিন ভোটারদের কাছে নিজেদের প্রচারণা চালাচ্ছেন প্রেসিডেন্ট পদপ্রার্থী দুই নেতা।

প্রচারের শেষ দিন সোমবার বিভিন্ন নাটকীয়তার মধ্যে দিয়ে দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক প্রতিপক্ষ জো বাইডেন ভোটারদের কাছে তাদের প্রতিশ্রুতি তুলে ধরার জন্য শেষ সুযোগ হিসেবে পুরো দিন ব্যস্ত সময় পার করছেন।

রিপাবলিকান প্রেসিডেন্ট শেষ দিনে উত্তর ক্যারোলিনা থেকে উইসকনসিনে পাঁচটি সমাবেশ করছেন।

অন্যদিকে, বাইডেন তার দিনের বেশির ভাগ সময় পেনসিলভেনিয়ায় ব্যয় করছেন। যেখানে একটি জয় ট্রাম্পের ২৭০ ইলেক্টোরাল কলেজের ভোট পাওয়ার পথ সংকীর্ণ করে দেবে।

দ্বিতীয় মেয়াদে দেশটির দায়িত্বে ট্রাম্প আসছেন নাকি প্রথমবারের মতো সর্বোচ্চ পদে জো বাইডেন আসছেন তা করোনাভাইরাসের এ দুর্যোগের সময়ে ভোটগ্রহণ শেষে হয়তো মঙ্গলবারই জানা যাবে না। যদিও নির্বাচনের দিনই ভোটগণনা করে ফলাফল ঘোষণার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *