কালীগঞ্জে গত দুদিনে কোন করোনা আক্রান্ত রোগী নেই

Slider ফুলজান বিবির বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত দুই দিনে অর্থাৎ ২১ই এপ্রিল ও ২২ই এপ্রিল ২০২০ ইং রোজ মঙ্গলবার ও বুধবার নতুন করে কোন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২১ই এপ্রিল ও ২২ই এপ্রিল ২০২০ ইং রোজ মঙ্গলবার ও বুধবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ৭৯টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অনিবার্য কারণ বসত আমরা গতকাল রিপোর্ট পাইনি। আজকে ঐ রিপোর্টগুলো হাতে পেয়েছি। তারমধ্যে কোন রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে এ পর্যন্ত মোট ৩৪৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়েছে। তারমধ্যে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৮৮টি রিপোর্ট করোনা পজিটিভ আসে। করোনা ভাইরাস সংক্রামনে কালীগঞ্জে কোন রোগী মারা যায়নি। আক্রান্ত সকলকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২১ই এপ্রিল ও ২২ই এপ্রিল ২০২০ ইং রোজ মঙ্গলবার ও বুধবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ৭৯টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তারমধ্যে কোন পজেটিভ রিপোর্ট পাওয়া যায়নি। কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনসাধারণকে রক্ষার জন্য কালীগঞ্জ উপজেলা প্রশাসন সকল প্রকার সচেতনতা মূলক ব্যবস্থা নিয়েছে। বর্তমানে জনগণ সরকারি দেওয়া লকডাউন ঠিকমতো পালন করছে। তাই কালীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *