শ্রীপুরে ১০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান

Slider বাংলার মুখোমুখি


রাতুল মন্ডল শ্রীপুর: করোনা ভাইরাসে বিশ্ব আজ স্তম্বিত। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকারের অঘোষিত লকডাউন চলছে সারাদেশে। এতে করে দিন দিন কর্মহীন পরিবারের সদস্যরা পড়েছে বিপাকে। নিত্যদিনের খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছে হতদরিদ্র পরিবারগুলো। গাজীপুর-৩ আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী (টুসি) এমপি ও সাবেক শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল বি.এ পক্ষ থেকে শ্রীপুরে বিভিন্ন অঞ্চলে অসহায় হত দরিদ্র ১০ হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে মাওনা চৌরাস্তায় উপহার সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল। পরে শ্রীপুর উপজেলার ৮ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার নেতৃবৃন্দের কাছে এই উপহার সামগ্রী পিকাপ ভ্যান দিয়ে নেতা কর্মীদের মাধ্যমে প্রত্যেকটি ওর্য়াডে ওর্য়াডে পৌঁছে দেয়া হয় । এসময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল (বুলবুল), উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিনসহ আওয়ামীলীগের শতশত নেতা কর্মীরা। সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল বলেন,”বর্তমান পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে যাতে কোন মানুষ না খেয়ে থাকে। সেই লক্ষে আমাদের নেতা কর্মীদের মাধ্যমে তালিকা তৈরী করে আপাতত রমজান উপলক্ষে কর্মহীন ১০ হাজার পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পোঁছে দেয়া হচ্ছে। র্পযায়ক্রমে আমাদের উপহার সামগ্রী আরো বুদ্ধি করা হবে।

গাজীপুর-৩ আসন তথা শ্রীপুর উপজেলার ১০ হাজার পরিবারের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। প্রতিটি ব্যাগে খাদ্য উপকরণ হিসেবে ১ কেজি বুট, ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি মুড়ি দেয়া হচ্ছে। বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ও গাজীপুর-৩ আসনের প্রয়াত সাংসদ অ্যাডভোকেট রহমত আলীর কন্যা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমানা আলী টুসি ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিলের পক্ষ থেকে এসব খাদ্য সহায়তা দারিদ্র পিড়ীত মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় শ্রীপুর উপজেলায় আমরা ওয়ার্ড ভিত্তিক স্থানীয় নেতাকর্মীদের মাধ্যমে তালিকা সংগ্রহ করে উপহার সামগ্রী পৌছে দিয়েছি। পবিত্র রমাযান মাসে এ কার্যক্রম অব্যাহত থাকবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *