গাজীপুরে করোনা চিকিৎসায় চীন থেকে আরো সরঞ্জাম এনেছেন মেয়র জাহাঙ্গীর আলম

Slider জাতীয়


গাজীপুর: করোনা মোকাবেলায় আরো চিকিৎসা সামগ্রী এনেছেন জিসিসির মেয়র আলহা্জ এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম। ডাক্তার ও নার্সদের করোনা রোগীর সেবা দেওয়ার জন্য চীন থেকে এসব সরঞ্জামাদি সরাসরি বিশেষ বিমানে আজ ভোর ৫টা ৩০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আসার পর মেয়র এসব মালামাল গ্রহন করেন।


মেয়র জাহাঙ্গীর আলম জানান, করোনা এখন ভয়াবহ মহামারি। এই দূর্যোগ মোকাবেলায় চিকিৎসা সেবার সাথে সংশ্লিষ্টদের মাঝে এ গুলো বিতরণ করা হবে। করোনার রোগীর চিকিৎসা যেন কোন ভাবেই ক্ষতিগ্রস্থ না হয় সে জন্য তিনি এসব এনেছেন। গাজীপুরে করোনা রোগীর চিকিৎসা কাজে এগুলো ব্যবহার করা হবে। এ ছাড়া দেশের প্রয়োজনে যে খানে লাগবে সেখানে দিতেও কোন আপত্তি নেই।

প্রসঙ্গত: করোনার আক্রমনের পর পরই মেয়র জাহাঙ্গীর আলম কিট, মাস্ক, পিপিই ও ঔষুধ সহ করোনা চিকিৎসার বিপুল পরিমান সরঞ্জাম তিনি বিদেশ থেকে এনে বিতরণ করেন। এবার তিনি আরো সরঞ্জাম আনলেন। করোনা রোগীর সুচিকিৎসা নিশ্চিত করতে এসব সরঞ্জাম যথেষ্ট সহায়ক বলে মনে করা হচ্ছে। এ ছাড়া মেয়র জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগরবাসীর জরুরী প্রয়োজনে ৫হাজার হাত ধুয়ার পানির ট্যাংক বসান। লকডাউনের মধ্যে নিম্ন আয়ের মানুষ যেন নিয়মিত খেয়ে পড়ে ঘরে থাকতে পারেন, সেজন্য ১লাখ মানুষকে খাদ্য সহায়তা দেন। ইতোমধ্যে গাজীপুর মহানগরের সকল এলকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

উল্লেখ্য যে, মেয়র জাহাঙ্গীর আলমের চাহিদা মোতাবেক গাজীপুরের ৭০ লাখ মানুষের নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় করোনা চিকিৎসার জন্য ইতোমধ্যে শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত করা হয়েছে। সরকার প্রজ্ঞাপন জারী করে এই সিদ্ধান্ত কার্যকরের নির্দেশ দিলে বর্তমানে শহীদ তাজউদ্দিন হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। মেয়রের আনা চিকিৎসা সরঞ্জাম গাজীপুরের একমাত্র করোনা হাসপাতালে ব্যবহৃত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *