অ্যাম্বুলেন্স দিয়ে চলছে ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি স্বাস্থ্যসেবা

Slider বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায় গত দুই বছর ধরে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরর হাসপাতালে কোনো আ্যম্বুলেন্স নেই। এতে প্রয়োজনে ঘাটাইল তাদের পাশের বাসাইল উপজেলা থেকে ধার করা একটি লক্কর-ঝক্কর অ্যাম্বুলেন্স দিয়ে চালাচ্ছেন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি স্বাস্থ্যসেবা। এছাড়াও ধার করা অ্যাম্বুলেন্সটিও মাঝে মধ্যেই নষ্ট হয়ে পড়ে থাকতে দেখা গিয়েছে। আর এসময় রোগীর স্বজনরা মোটা অংকের বিনিময়ে প্রাইভেট অ্যাম্বুলেন্স ভাড়াও করছেন।

এদিকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা গিয়েছে যে,”২০১৩ সালে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হয় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি। আর তখন একটি অ্যাম্বুলেন্স পাওয়া যায়। কিন্তু ২০১৭ সালের ২০ ডিসেম্বর রেফার্ড রোগী বহন করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুর্ঘটনার কবল পড়ে অ্যাম্বুলেন্সটি সস্পূর্ণ অকেজো হয়ে পড়েছিল। আর এ অবস্থায় ২০১৮ সালের ২৫ নভেম্বর টাঙ্গাইল সিভিল সার্জনের মাধ্যমে পার্শ্ববর্তী বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি পুরাতন অ্যাম্বুলেন্স ধার করে আনেন কর্তৃপক্ষ।”

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আতাউর রহমান খান গত ২০১৯ সালের ২১ মার্চ লাইন ডাইরেক্টর হেলথ (সিবিএইচসি) স্থাস্থ্য অধিদপ্তর, মহাখালী একটি ডিও লেটার এবং জেলা সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর আ্যাম্বুলেন্স বরাদ্দের চাহিদাপত্র প্রেরণ করেছিলেন। কিন্তু আজও তা জোটেনি।

ঘাটাইল উপজেলা নিবার্হী অফিসার অঞ্জন কুমার সরকার বলেছেন, “একটি আ্যাম্বুলেন্স অনেক দরকার।”

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *