নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আগত লোকদেরকে নিয়ে আতংক বিরাজ করছে টাঙ্গাইলে

Slider ফুলজান বিবির বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলায় নতুন করে আরও পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাতজন এ দাঁড়িয়েছে।

করোনায় আক্রান্তরা ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে টাঙ্গাইলে এসেছিলেন। তারা টাঙ্গাইলে আসার পর তাদের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ ধরা পড়ে যায়। এতে করে পুরো টাঙ্গাইল জেলায় ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আগতদের নিয়ে আতংক বিরাজ করছে।

উল্লেখ্য যে, নতুন করে পাঁচজন আক্রান্তের তিনজনই ভূঞাপুর উপজেলার। আর বাকি দুইজন নাগরপুর ও মধুপুর উপজেলার। তবে, তাদের আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর তাদের বাড়ি এবং গ্রাম লকডাউন করা হয়েছে।

এছাড়াও জানা গিয়েছে যে, আক্রান্ত পাঁচজনের মধ্যে চারজন ঢাকা থেকে এবং একজন নারায়ণগঞ্জ থেকে টাঙ্গাইল জেলায় নিজেদের বাড়িতে এসেছিলেন। আর বাড়িতে আসার পর করোনার উপসর্গ দেখা দিলে, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছিল।

নমুনাগুলো পরীক্ষা-নিরীক্ষা করার পর আইইডিসিআর থেকে মোবাইল ফোনে ক্ষুদে বার্তায় টাঙ্গাইলের সিভিল সার্জনকে তাদের আক্রান্তের বিষয়টি জানানো হয়েছিল। অবশ্য আক্রান্তদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে।

আরও একটি বিষয় হচ্ছে, কিছুদিন আগে মির্জাপুর ও ঘাটাইলে দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে মির্জাপুরে আক্রান্ত ব্যক্তির নমুনা টাঙ্গাইল থেকে পাঠানো হয়েছিল। আর ঘাটাইলে আক্রান্ত ব্যক্তির নমুনা আইইডিসিআর দিয়েছিলেন। তাদের দুজনকেই ঢাকায় বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এছাড়াও টাঙ্গাইল জেলার গোপালপুরের অধিবাসী জামালপুরের মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট করোনায় আক্রান্ত হওয়ার পর তার গ্রামের বাড়িও লকডাউন করা হয়েছে। এছাড়াও তিনি আক্রান্ত হওয়ার কয়েকদিন আগে গ্রামের বাড়ি ঘুরে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *